ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

আসছে আরেকটি শৈত্যপ্রবাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৪, ২৫ জানুয়ারি ২০২০

ফেব্রুয়ারির শুরু দিকে শৈত্যপ্রবাহ বয়ে যাবে- সংগৃহীত

ফেব্রুয়ারির শুরু দিকে শৈত্যপ্রবাহ বয়ে যাবে- সংগৃহীত

আগামী মাসের শেষ সপ্তাহে দেশের উপর দিয়ে মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এ শৈত্যপ্রবাহের আগে দুই থেকে তিন দিন বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। আজ শনিবার সকালে আবহাওয়াবিদ আরিফ হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘জানুয়ারি মাসের শেষের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের দিকে আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। চলতি শীত মৌসুমে এটাই হতে পারে শেষ শৈত্যপ্রবাহ। এরপর তাপমাত্রা বাড়তে থাকবে।’

আবহাওয়া অধিদপ্তর জানায়, বর্তমানে দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ার ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ঐ সময়ে শ্রীমঙ্গলে ৭ ডিগ্রি, ডিমলায় ৭ দশমিক ২ ডিগ্রি, তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি এবং রাজধানীতে ছিল ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শুক্রবারের তুলনায় শীতের প্রকোপ একটু বেশি ছিল। বর্তমানে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ আরও দুইদিন অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এমএস/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি