ঢাকা, শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২

দু’দিনের সফরে আজ পটুয়াখালী যাচ্ছেন রাষ্ট্রপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ৪ ফেব্রুয়ারি ২০২০

দু'দিনের সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ মঙ্গলবার পটুয়াখালী যাচ্ছেন। সফরকালে রাষ্ট্রপতি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে অংশ নেবেন। এ ছাড়া তিনি পটুয়াখালীর দুমকী ও কলাপাড়া উপজেলায় কয়েকটি কর্মসূচিতে অংশ নেবেন। তার সফর উপলক্ষে পটুয়াখালী জেলা প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মুহাম্মদ মুরাদুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি থেকে জানা গেছে, রাষ্ট্রপতি আজ বিকেল ৪টায় ঢাকা থেকে হেলিকপ্টারে কুয়াকাটা পর্যটন মোটেল ইয়ুথ ইন সংলগ্ন হ্যালিপ্যাডে অবতরণ করবেন। সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। বিকেলে সূর্যাস্তের দৃশ্য উপভোগের পর সন্ধ্যায় কুয়াকাটা খানাবাদ কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন তিনি। পরদিন সকালে বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। পরে বিকেল ৩টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি। সমাবর্তনের অনুষ্ঠান শেষে তিনি ঢাকায় ফিরবেন।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান বলেন, রাষ্ট্রপতির সফর সফল করার জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানিয়েছেন, রাষ্ট্রপতি আগামীকাল বুধবার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে সভাপতিত্ব করবেন। এ ছাড়া কুয়াকাটায় কয়েকটি কর্মসূচিতে অংশ নেবেন রাষ্ট্রপতি।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সমাবর্তন বক্তা থাকবেন ইউজিসির সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ একাডেমি অব সায়েন্সের সভাপতি ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী।

সমাবর্তনে দুই হাজার ৯২৯ জন শিক্ষার্থীকে ডিগ্রি দেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর- রশিদ।

সূত্র : বাসস
এসএ/

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি