ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

আজও ইতালি থেকে দেশে ফিরেছে দেড় শতাধিক প্রবাসী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৬, ১৫ মার্চ ২০২০ | আপডেট: ০৮:৫৫, ১৫ মার্চ ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

ইতালি থেকে আরও দেড় শতাধিক যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট। আজ রবিবার সকালে ফ্লাইটটি দুবাই হয়ে ঢাকা পৌঁছায়।

এর আগে শনিবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি বিমানে ইতালি থেকে কাতার হয়ে শাহজালাল  আন্তর্জাতিক বিমান বন্দরে নামেন ৫৮ বাংলাদেশি।

বিমান বন্দরে নামার পরই এদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরে বিআরটিসি পরিবহনের দুটি বিশেষ বাসে করে তাদেরকে গাজীপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে কোয়ারেন্টাইনে থাকবেন তারা।

এছাড়া শনিবার সকালে এমিরেটসের একটি ফ্লাইটে রোম থেকে দুবাই হয়ে দেশে ফেরেন ১৪২ জন। সকালে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পরই পুলিশ পাহারায় বিআরটিসির বাসে করে এই ব্যক্তিদের আশকোনা হজ ক্যাম্পে নেওয়া হয়। 

ইতালি ফেরত কেউই করোনা ভাইরাসে আক্রান্ত নন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। শনিবার দুপুরে সংবাদ সম্মেলন করে প্রতিষ্ঠানটি পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, প্রাথমিকভাবে কারও দেহে এ ভাইরাস ধরা না পড়লেও তাদের দুই সপ্তাহে কোয়ারেন্টাইনে রাখা হবে।

তবে শনিবার সকালে ইতালি থেকে আসা ১৪২ বাংলাদেশিকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্প থেকে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য যার যার বাড়িতে পাঠানো হয়েছে। তাদের শরীরে করোনার লক্ষণ না থাকায় হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার রাতে আশকোনা হজ ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি