ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সংবাদকর্মীদের স্বাস্থ্য পরীক্ষায় বিশেষ ব্যবস্থা: তথ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৬, ১১ এপ্রিল ২০২০ | আপডেট: ১৮:৩৭, ১১ এপ্রিল ২০২০

বিজেসি’র নেতৃবৃন্দের সঙ্গে আলোচনায় তথ্যমন্ত্রী

বিজেসি’র নেতৃবৃন্দের সঙ্গে আলোচনায় তথ্যমন্ত্রী

বিএসএমএমইউ হাসপাতালে সম্প্রচার সাংবাদিকদের স্বাস্থ্য (করোনা) পরীক্ষায় সরকার বিশেষ ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। একইসঙ্গে সব টেলিভিশনের বকেয়াসহ বেতন-ভাতা পরিশোধ ও বীমাসেবা নিশ্চিতের জন্য মালিকদের প্রতি আহ্বান জনিয়েছেন তিনি। 

শনিবার (১১ এপ্রিল) সকালে তথ্যমন্ত্রীর সরকারি বাসভবনে সম্প্রচার সাংবাদিকদের সংগঠন ব্রডকাষ্ট জার্নালিষ্ট সেন্টার -বিজেসি’র নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা শেষে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, দেশে বিরাজমান করোনা পরিস্থিতিতে সম্প্রচার সাংবাদিক, সংবাদকর্মী ও তাদের পরিবারের সদস্যদের উপসর্গ দেখা দিলে অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষা করানোর জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে সরকার। রাজধানী ঢাকায় এজন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালকে নির্ধারিত করে দেয়া হয়েছে। 

বিজেসি’র চেয়ারম্যান রেজোয়ান হক ও সাধারণ সম্পাদক শাকিল আহমেদের নেতৃত্বের পাঁচ সদস্যের প্রতিনিধি দল তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে সম্প্রচার সাংবাদিক ও কর্মীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত, বকেয়াসহ বেতন পরিশোধ ও বীমার আওতায় আনার দাবি জানান। 

তথ্যমন্ত্রী বলেন, কোনো সম্প্রচার কর্মী ও সাংবাদিক যদি কোভিড-১৯ পজেটিভ হন, তার চিকিৎসা ব্যবস্থা নিশ্চিতে সরকারের সব ধরনের সহায়তা করবে। এসময় তিনি গণমাধ্যমকে জরুরি তথ্যসেবা খাত হিসেবে উল্লেখ করে সকল টেলিভিশন মালিকদের নিজ নিজ প্রতিষ্ঠানের কর্মীদের বীমার আওতায় আনার জন্য অনুরোধ জানান। দরকার হলে সরকারি জীবন বীমা কর্পোরেশনের সঙ্গেও কথা বলবেন বলে জানান তথ্যমন্ত্রী।

যে সব প্রতিষ্ঠান এখনো বকেয়াসহ বেতন পরিশোধ করেননি, তাদেরকে দ্রুত বেতন পরিশোধের পরামর্শও দিয়েছেন তথ্যমন্ত্রী। এসময় বিজেসি নেতৃবৃন্দ যেসব প্রতিষ্ঠানে বেতন বকেয়া রয়েছে তার একটি তালিকাও মন্ত্রীর কাছে হস্তান্তর করেন। 

হাছান মাহমুদ বলেন, গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে শুরু থেকেই মূলধারার গণমাধ্যম কাজ করে যাচ্ছে। এই দুর্যোগকালীন জীবনের ঝুঁকি নিয়ে গণমাধ্যম কর্মীরা জনসচেতনতা তৈরিতে যে নিরলস পরিশ্রম করছেন, তার জন্য সকল গণমাধ্যম কর্মীকে ধন্যবাদ জানাচ্ছে সরকার।

এসময় উপস্থিত থাকা বিজেসি প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- বিজেসি’র ট্রাস্টি ও জিটিভি’র প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, ট্রাস্টি ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি নজরুল কবীর, নির্বাহী পরিষদের সদস্য ও নাগরিক টিভির প্রধান প্রতিবেদক শাহনাজ শারমিন।

এনএস/

ভিডিওতে দেখুন-

কথা বলছেন বিজেসি’র সাধারণ সম্পাদক শাকিল আহমেদ

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি