ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

সংরক্ষিত আসনে পরীক্ষিতরা সুযোগ পাবে: ওবায়দুল কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৮, ৩১ জানুয়ারি ২০২৪

অনুমতি না নেয়ায় বিএনপির কালো পতাকা কর্মসূচি অবৈধ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ফ্রিস্টাইলে কোন কর্মসূচি মেনে নেয়া হবেনা। সংরক্ষিত আসনে পরীক্ষিতদের সুযোগ দেয়া হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

বুধবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে আসেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, অনুমতি ছাড়া  ফ্রিস্টাইল কর্মসূচি নেয়ার সুযোগ নেই। কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে তারা রাজপথে ফ্রি স্টাইল করবে আর আমরা চুপচাপ বসে থাকবো? এটা মনে করার কোনো কারণ নেই।

সংসদে সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রসঙ্গে দলের সাধারণ সম্পাদক বলেন, পরীক্ষিত ও ত্যাগীদের গুরুত্ব ও অগ্রাধিকার দেয় হবে। 

ওবায়দুল কাদের বলেন, নারী সংরক্ষিত আসনের জন্য মনোনয়ন নেওয়ার যে হিড়িক, সেই তুলনায় আমাদের দেওয়ার সুযোগ খুব কম। আমরা পরীক্ষিত, ত্যাগীদের গুরুত্ব দেবো। যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন, যারা আমাদের দুঃসময়ের পরীক্ষিত কর্মী, তাদের অগ্রাধিকার দেয়া হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মহিলা সংরক্ষিত আসনে দলগতভাবে ৩৮টি, আর স্বতন্ত্র থেকে ১০ জন মিলিয়ে ৪৮টি মনোনয়ন দেওয়া হবে।

বিরোধী দলীয় নেতা জিএম কাদেরের সংসদের কার্যকারিতা নিয়ে বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, স্পিকারকে ধন্যবাদ জানাতে গিয়ে নিয়ম লংঘন করে তিনি কথা বলেছেন।

ওবায়দুল কাদের বলেন, গতকাল (মঙ্গলবার) যেসব কথা বলেছেন তা ঠিক হয়নি। সামনে আরও সময় ছিল তখন অনেক কথাই বলতে পারতেন। লম্বা একটা বক্তৃতা দিলেন। বিষয়টা হলো ধন্যবাদ জানানোর। এত লম্বা ভাষণের জন্য তাকে আহ্বান করা হয়নি। তিনি নিয়ম লঙ্ঘন করে কথা বলেছেন।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, মারুফা আক্তার পপি প্রমুখ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি