ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

৩ অ্যাপ মনে করিয়ে দেবে আপনার প্রয়োজনীয় কাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৫, ১০ মে ২০১৮

অফিসে বসকে কোনও জরুরি বিষয় মনে করাতে হবে। কিন্তু কোনও কারণে ভুলে গেলেন। কেলেঙ্কারি! কাজের চাপে বিবাহবার্ষীকিতে স্ত্রীকে বা বন্ধুর জন্মদিনে তাকে উইশ করতে ভুলেই গেলেন। বন্ধু সহজে মেনে নিলেও বিবাহবার্ষীকির দিনটা ভুলে যাওয়াটা কিন্তু ক্ষমার অযোগ্য অপরাধ হিসেবেই বিবেচিত হবে। এই ভুলে যাওয়া এড়াতে ঠিক সময় ঠিক মেসেজটি পাঠাতে হবে। কিন্তু যা বেশির ভাগ ক্ষেত্রেই সম্ভব নয়। তাহলে উপায়!

উপায় আছে। প্লে স্টোরে রয়েছে এক গুচ্ছ এমন অ্যাপ বা পরিষেবা যা আপনাকে মনে করিয়ে দেবে এমন অনেক বিষয় যা আপনি কাজের চাপে ভুলে যেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক তেমনই কিছু অ্যাপ বা পরিষেবার কথা।

ডু ইট লেটার

আপনার মেসেজ সহজে নিয়ন্ত্রণ করতে পারে এই অ্যাপ। এই অ্যাপটি পাঁচটি প্লাটফর্মে কাজ করতে পারে। (ক) জিমেল, (খ) ইয়াহু, (গ) হটমেল, (ঘ) ফেসবুক এবং (ঙ) ট্যুইটার-এ মেসেজ শিডিউলার অ্যাপ হিসেবে এটি খুবই কার্যকরী। মেসেজ টাইপ করে কাকে পাঠাবেন ঠিক করুন। তার পর দিন আর সময় ঠিক করুন। ব্যাস, এ বার সেভ করুন। মেসেজটি পাঠানোর আগে আপনার অনুমতি চাইবে এই অ্যাপটি। তখন যদি পাঠানোর ইচ্ছে না হয়, সেক্ষেত্রে তা ক্যানসেল-ও করতে পারেন।

শিডিউল এসএমএস

গুগল স্পিচ টু টেক্সটের সুবিধা আছে এই শিডিউল এসএমএস-এ। বিভিন্ন গুরুত্বপূর্ণ বা বিশেষ দিনের নানা রকম মেসেজ টেমপ্লেট এখানে আগে থেকেই রয়েছে। তবে একবারের বেশি এতে ‘রিপিট অপশন’ নেই।

এসএমএস প্ল্যানিং

বিজ্ঞাপনের ঝামেলা একেবারেই নেই এই এসএমএস প্ল্যানিং অ্যাপে। এই অ্যাপের সাহায্যে প্রত্যেকটা এসএমএস-কেই ট্র্যাক করা সম্ভব। কাকে, কখন কী মেসেজ সেন্ড করেছেন, তার সবই হিসেব রাখবে এই অ্যাপ।

তাহলে আর দেরি না করে চটপট এরই যে কোনও একটা অ্যাপের সাহায্য নিতে পারেন আপনিও।

সূত্র: জিনিউজ

একে//টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি