ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সাইকেল চালিয়েই তৈরি করতে পারবেন ফলের রস! 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৪, ২৫ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৮:৩১, ২৫ ডিসেম্বর ২০২১

ফলের রস স্বাস্থ্যের জন্য উপকারী। অনেকেরই দৈনন্দিন খাদ্য তালিকায় থাকে নানা রকমের ফলের রস। ফলের রস তৈরি করতে আমরা মূলত মিক্সার মেশিন ব্যবহার করি, যা মূলত বিদ্যুৎ দিয়েই চলে। কিন্তু এবারে ভারতের আহমেদাবাদের একটি ফলের রসের দোকান তাদের ইনস্টাগ্রামে একটি ভিডিও প্রকাশ করেছে, যেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি সাইকেল চালিয়ে  ব্লেন্ডার মেশিনে ফলের রস তৈরি করছেন।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, মোহিত কেশওয়ানি নামে এক ব্যক্তি একটি সাইকেলের ওপর বসে রয়েছেন। যার সঙ্গে একটি মিক্সার মেশিন এমন ভাবে যুক্ত রয়েছে, যাতে সাইকেল চালানো শুরু করলেই মিক্সার মেশিনে ফলের রস তৈরি হচ্ছে। এই পদ্ধতি সম্পূর্ণ পরিবেশবান্ধব এবং এর ফলে কোনও বর্জ্য তৈরি হবে না।

তবে এক্ষেত্রে মনে রাখতে হবে, সাইকেলটি কিন্তু এক জায়গা থেকে আরেক জায়গায় যাবেনা, অর্থাৎ ব্যায়ামাগারের সাইকেলের মত করেই কাজ করবে এই সাইকেল। মাঝখান থেকে অতিরিক্ত যেটি সেটি হল, তৈরি হবে ফলের রস। 

এভাবে ব্লেন্ডার মেশিনে ফলের রস তৈরি করতে কোনও বিদ্যুৎ খরচ হবেনা। 

ওই দোকানীর প্রধান লক্ষ্যই হচ্ছে পরিবেশবান্ধব পদ্ধতিতে ব্যবসা চালিয়ে যাওয়া এবং যতটা কম সম্ভব বর্জ্য নিষ্কাশন করা। তাদের ফলের রস বানানোর এই পদ্ধতি ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের বেশ মুগ্ধ করেছে। এখনও পর্যন্ত প্রায় এক কোটি দর্শক দেখে ফেলেছেন ভিডিটি। প্রায় চার লক্ষ দর্শক ভিডিওটিতে প্রতিক্রিয়া জানিয়েছেন। 

সূত্র: আনন্দ বাজার অনলাইন 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি