ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

এবার ফেইসবুক রিলস থেকেও করা যাবে আয়!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪, ২৫ ফেব্রুয়ারি ২০২২

ফেইসবুক রিলস অর্থাৎ ফেইসবুকে প্রকাশিত শর্ট ভিডিও যারা তৈরি করেন তাদের জন্য সুখবর। এবার রিলস থেকে মিলবে রোজগারের সুযোগও। খুব শিগগিরি এটি চালু হবে। আপাতত আমেরিকা, কানাডা ও মেক্সিকোয় রিলস থেকে এই সুবিধাটি পাওয়া যাবে। সম্প্রতি ফেইসবুকের মালিকানাধীন সংস্থা মেটা এমনটাই জানিয়েছে।

আসলে ফেইসবুক কন্টেট ক্রিয়েটরদের কাছে এই প্ল্যাটফর্মটিকে আরও আকর্ষণীয় করে তুলতেই এমন পদক্ষেপ করছে। এদিকে কিছু দেশে টিকটক নিষিদ্ধ হলেও বিশ্বের বহু দেশে এখনও চালু রয়েছে। সেই সব দেশে টিকটককে চ্যালেঞ্জ জানাতেও এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

সেই সঙ্গে একটা বড় পরিবর্তনও হবে ফেইসবুক রিলসে। এবার থেকে রিলসেও দেখা যাবে বিজ্ঞাপন। জানা যায়, ব্যানার্স ও স্টিকারের দুই ধরনের বিজ্ঞান দেখা যাবে। প্রথম ক্ষেত্রে বিজ্ঞাপন দেখানো হবে রিলসের নিচে। অনেকটা স্বচ্ছভাবে সেটি ফুটে থাকবে সেখানে। এদিকে স্টিকার্সের ক্ষেত্রে একেবারে স্টিকারের মতো তা আটকে দেওয়া যাবে রিলসে। ইউজাররা নিজের ইচ্ছামতো তা ব্য়বহার করতে পারবেন।

এদিকে রিলসে রিমিক্স কিংবা স্টোরি শেয়ার করার পাশাপাশি আরও নতুন নতুন ফিচার আনা হচ্ছে। এক মিনিটের ভিডিও তৈরি করে ড্রাফটে সেভ করেও রাখা যাবে। এমনকী সাবস্ক্রিপশনের সুযোগও থাকবে। সব মিলিয়ে রিলসকে ঢেলে সাজাতে চাইছে জুকারবার্গের সংস্থা।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি