ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

অজানা কারণে আটকে গেছে ‘ধূসর কুয়াশা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৬, ১২ নভেম্বর ২০১৭

দীর্ঘদিন ধরে সেন্সর বোর্ডে আটকে আছে উত্তম আকাশ পরিচালিত চলচ্চিত্র ‘ধূসর কুয়াশা’। নায়িকা নিপূণের নতুন এ চলচ্চিত্রটি যখন মুক্তির অপেক্ষায় ঠিক সেই সময়ই অজানা কারণে আটকে গেছে সিনেমাটি। কিন্তু কি কারণে সিনেমাটি আটকে দেওয়া হয়েছে তা জানেন না পরিচালক নিজেও।

পরিচালক সূত্রে জানা যায়, চলতি বছরের জুলাই মাসে সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। এরপর সেন্সর বোর্ড কর্তৃপক্ষ সিনেমাটি দেখে কিছু সংশোধনের পরামর্শ দেয়। সংশোধন কপি জমা দিলে আলাপ-আলোচনার পর সিনেমাটি ছেড়ে দেওয়ার কথা জানায় সেন্সর বোর্ড কর্তারা। কিন্তু হঠাৎ করে নিষিদ্ধ করা হয়েছে সিনেমাটি।

এ বিষয়ে পরিচালক উত্তম আকাশ একুশে টিভি অনলাইনকে আরও বলেন, ‘আমার এই সিনেমাটি গত জুলাই মাসে সেন্সর বোর্ডে জমা দেয়া হয়। আমি সেন্সর বোর্ডের সঙ্গে এ বিষয়ে কথা বলি। কেন দৃশ্য কাটা যাবে না, তা লিখিত ও মৌখিকভাবে তাঁদের বোঝাতে সক্ষম হই। তাঁরাও বিষয়টি মেনে নেন। তখন তাঁরা বলেছিলেন, সিনেমাটি ছেড়ে দেবেন। কিন্তু সিনেমাটি সেন্সরে অনেক দিন আটকে রয়েছে। এরপর মাঝে কয়েক মাস কেটে গেছে। এখন তারা সিদ্ধান্ত দিয়েছেন যে সিনেমাটি প্রর্দশনের অযোগ্য। আমি বলবো একটি সিনেমার সাথে অনেকের স্বপ্ন জড়িত থাকে। এত টাকা খরচ করে সিনেমা বানিয়ে কোনো প্রযোজক চাইবে না তার সিনেমা আটকে যাক।’

সেন্সর বোর্ডের সদস্য ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার এ বিষয়ে বলেন, ‘আমি সেন্সর বোর্ডের সদস্য, আবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতিও। তাই আমি পরিচালকদেরও প্রতিনিধিত্ব করি। ‘ধূসর কুয়াশা’ সিনেমাটি নিয়ে আমি বোর্ডে কথা বলেছি। এটি নিয়ে আগামী বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত হবে। আর আমাদের মিটিংয়ে যে কথা হয়, তা আমরা বাইরে বলতে পারি না। এটা বোর্ডের নিয়ম। তবে একজন পরিচালক হিসেবে, পরিচালকদের প্রতিনিধি হিসেবে আমি চেষ্টা করি যেন কোনো সিনেমা বিনা কারণে আটকে না থাকে।

বিষয়টি নিয়ে অভিনেতা মুন্না বলেন, সিনেমাটিতে কোনো অশ্লীল দৃশ্য বা এমন কোনো আপত্তিকর দৃশ্য নেই। তারপরও সিনেমাটি ছাড়পত্র না দিয়ে উল্টো নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু কি কারণে এটি ছাড়পত্র দেওয়া হচ্ছে না বা কেন নিষিদ্ধ করা হলো তা বুঝতে পারছি না।

সিনেমাটিতে নবাগত নায়ক মুন্নার সাথে জুটি বেঁধে অভিনয় করেছেন নিপুন।

 

এসএ/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি