ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

অধিকার প্রতিষ্ঠা করতেই নির্বাচনে অংশ নেব: মান্না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০১, ২৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৮:০৩, ২৪ নভেম্বর ২০১৮

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বেগম জিয়াকে কারাগারে রেখে নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না। তবুও আমরা নির্বাচনে অংশগ্রহণ করবো আমাদের অধিকার প্রতিষ্ঠা করতে।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে নির্বাচন হতে পারে না। তবুও আমরা নির্বাচনে অংশ নেব। আন্দোলন বা লড়াইয়ের অংশ হিসেবেই নির্বাচনে অংশ নেব।
তিনি বলেন, ৩ মাস আগেও মানুষ মনে করত শেখ হাসিনাকে তার ক্ষমতা থেকে সরানো সম্ভব না। এই তিন মাসের ব্যবধানে সে ধারণা মিথ্যে হয়েছে। মানুষ এখন আশা করছে এবারে একটা ভালো পরিবর্তন হতে পারে। মানুষের এই আশাটাকে বাস্তবে পরিণত করতে আমাদের মতো রাজনৈতিক ব্যক্তিদের আরো বেশি কাজ করতে হবে।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে গিয়ে যখন আমরা বলছি এই কাঠামোতে সুষ্ঠু নির্বাচন হতে পারে না তখন তারা বলছে- ‘দেখছি কি করা যায়’। কিন্তু আবার পরের দিন সংবাদ সম্মেলন করে বলে আমাদের প্রস্তাব তাদের মেনে নেওয়া সম্ভব না।

মান্না অভিযোগ করে বলেন, একজন বিএনপি নেতা সাক্ষৎত্কারে অংশগ্রহণ করার জন্য ঢাকায় এসেছিল। সে আটক হওয়ার পর বিভিন্ন জনকে মেসেজে জানিয়েছিল সে বিপদে আছেন এবং তার মৃত্যু হতে পারে। সেটা সরকার জেনেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। নির্বাচনের আগে এরকম ন্যাক্কারজনক ঘটনা গ্রহণযোগ্য নয়।

দলটির সভাপতি ইশতিয়াক আজিজ জুলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইব্রাহিম, নাগরিক ঐক্যের নঈম জাহাঙ্গীর, কর্নেল (অব.) মনির দেওয়ান প্রমুখ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি