ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অনলাইন সার্চে মোদী-সানি শীর্ষে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৪, ৪ ডিসেম্বর ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৮ থেকে ২০১৯ সালে অনলাইনে সার্চ দিয়ে খোঁজা ভারতীয় ব্যক্তিত্বদের মধ্যে সবার শীর্ষে রয়েছেন তিনি। অপরদিকে নারী সেলিব্রিটি ব্যক্তিত্বদের মধ্যে শীর্ষে রয়েছেন অভিনেত্রী সানি লিওন। গত কয়েক দশক ধরেই তিনি অনলাইন সার্চ তালিকায় উপরের দিকে রয়েছেন।

তালিকায় প্রথম দশে আরও জায়গা করে নিয়েছেন সেলিব্রিটি তারকা ক্রিকেটার এমএস ধোনি, অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনস। ভারতীয় বিমান বাহিনীর সদস্য উইং কমান্ডার অভিনন্দন বর্তমানও রয়েছেন তালিকায় প্রথম দশে। সেই সঙ্গে তালিকায় স্থান পেয়েছেন আসামে না ফেরার দেশে চলে যাওয়া বিজেপি নেতা ও সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

‘Yahoo India’ এর সাম্প্রতিক এক জরিপে এই তথ্য উঠে এসেছে।

সেখানে দেখা গেছে, চলতি বছরে এখনও পর্যন্ত যে সকল ভারতীয় ব্যক্তিদেরকে অনলাইনে সার্চ করা হয়েছে তার মধ্যে প্রথম তিনটি স্থানেই রয়েছেন রাজনীতিবিদরা। সবার প্রথমে রয়েছেন নরেন্দ্র মোদি। দ্বিতীয় স্থানে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস প্রধান মমতা ব্যানার্জি, এরপরের অবস্থানে কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

২০১৯ সালে অনলাইনে সার্চ করা পুরুষ সেলিব্রিটি ব্যক্তিত্বদের মধ্যে সবার প্রথমে রয়েছেন বলিউড অভিনেতা সালমান খান। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন অমিতাভ বচ্চন, তৃতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার। দশম স্থানে রয়েছেন সদ্য প্রয়াত নাট্যব্যক্তিত্ব গিরিশ কারনাড।

অনলাইনে সার্চ করা নারী সেলিব্রিটি ব্যক্তিত্বদের মধ্যে শীর্ষে রয়েছেন অভিনেত্রী সানি লিওন। তার পরেই রয়েছে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনস এবং দীপিকা পাড়ুকোন।

চলতি বছরে যে সব ক্রীড়া ব্যক্তিত্বদের খোঁজে অনলাইনে সার্চ দেওয়া হয়েছে-এরমধ্যে শীর্ষে রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা, তৃতীয় বিরাট কোহলি। এই তালিকায় নাম রয়েছে ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি