ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

অবশেষে জামিনে মুক্তি পেলেন নওয়াজ শরীফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৯, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১১:০৩, ২০ সেপ্টেম্বর ২০১৮

ইসলামাবাদ হাইকোর্ট থেকে জামিন লাভের ১২ ঘণ্টার মধ্যেই পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরিফ, তার মেয়ে মরিয়ম নওয়াজ ও মেয়ের জামাই মোহাম্মদ সাফাদার আদিয়ালা কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আজ বুধবার ইসলামাবাদ হাইকোর্টের আদেশের পর তারা জেল থেকে ছাড়া পান।

মুক্তির পরই তাদেরকে স্বাগত জানান দলের নেতা-কর্মীরা। কারাগারের বাহিরে দলের সিনিয়র নেতাদের সঙ্গে তার দলের সমর্থকরা অপেক্ষা করছিলেন কারাগারের বাইরে। এর আগে বুধবার দুপুরে হাইকোর্টের একটি বেঞ্চের বিচারক আতাহার মিনহাল ও মিয়ানগুল হাসান আওরাঙ্গজেব তাদের মুক্তির আদেশ দেন।

বিচারক আথার মিনাল্লাহ এবং বিচারক মিয়াঙ্গুল হাসান আওরেঙ্গজেবের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ ‘জবাবহিদি কোর্টের’ দেওয়া রায় বাতিল করে দিয়েছে। গত ৬ জুলাই ওই আদালত নওয়াজ শরীফকে ১০ বছর, মরিয়ম নওয়াজকে ৭ বছর ও তার স্বামী সফাদারকে ১ বছরের কারাদণ্ড দেন। শুধু তাই নয়, অ্যাভেনফিল্ডের ওই ফ্ল্যাট ক্রয়ের মামলায় নওয়াজ শরীফকে ৮০ লাখ মার্কিন ডলার জরিমানা করা হয়। একইসঙ্গে মরিয়ম নওয়াজ ও তার স্বামী সফাদারকে ২০ লাখ ডলার জরিমানা করা হয়।

এদিকে নওয়াজ শরীফের আইনজীবীর করা এক পিটিশনের ভিত্তিতে তাদেরকে জামিন দেওয়া হয়েছে। এসময় তাদের ৫ লাখ রুপি জমা দিতে নির্দেশ দেন দুই বিচারক। রায় ঘোষণার পরপরই নওয়াজ সমর্থকরা উল্লাস প্রকাশ করেছেন।

সূত্র: ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি