ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অর্থাভাবে সন্তানের চিকিৎসা ছাড়াই দেশে ফিরলেন বাবা (ভিডিওসহ)

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ২১:১৬, ১৬ জানুয়ারি ২০২০ | আপডেট: ২১:২৫, ১৬ জানুয়ারি ২০২০

ক্যান্সার আক্রান্ত শিশুপুত্রকে কাঁধে নিয়ে পিতা

ক্যান্সার আক্রান্ত শিশুপুত্রকে কাঁধে নিয়ে পিতা

শিহাব (১২) আল্লাহর দান করা আমার একমাত্র ছেলে সন্তান। ভারতের সিএমসিতে এসে আমার স্বপ্ন হারাইছি, আমি সব হারাইছি। প্রয়োজনীয় ২৫ লাখ টাকা জমা দিতে না পারায় ডাক্তাররা তাকে ফেরত পাঠিয়ে দিল। তাই বুকে পাথর চাপা কষ্ট নিয়েই দেশে ফিরতে হচ্ছে নিঃস্ব পিতাকে।

দীর্ঘ নয় মাস ধরে ভারতের সিএমসিতে চিকিৎসা করানোর পর ক্যান্সার আক্রান্ত শিশুপুত্রকে নিয়ে গত ১৫ জানুয়ারি এক ফেসবুক লাইভে এভাবেই দুঃখ ভারাক্রান্ত মনের কথাগুলো প্রকাশ করেন নেত্রকোনার নিরীহ পিতা নকিব।

তিনি জানান, ছেলেটা ভালো নেই। পিতা হিসেবে কতটুকু চেষ্টা করেছি তা একমাত্র আল্লাহ জানে। তাকে এখন ব্লাড দেয়া হচ্ছে। তার সন্তান হাঁটতে পারেনা। তাকে কাঁধে নিয়ে বিল্ডিংয়ে বিল্ডিংয়ে ঘুরেছেন। অনেক বেদনা কাতর স্মৃতি। আজকের ফ্লাইটে দেশের ফেরার কথা তাদের।

এর আগে গত ১৪ জনুয়ারি আব্দুস সালাম ফকির নামের ওই ফেসবুকে দেয়া এক পোস্টে তিনি বলেন, আমার একমাত্র ছেলে সন্তান আপনাদের সহায়তায় গত ২৩/১১/২০১৯ইং তারিখ তারিখ থেকে ভারতের সিএমসিতে চিকাৎসা নিয়ে আসছে। ওর চিকাৎসার জন্য সহায়তা পেয়েছিলাম ৩১ লাখ রুপি। তা থেকে ইতিমধ্যে ১২ লাখ রুপি খরচ হয়ে গেছে। 

ওর ব্রনমেরু ট্রান্সপ্লান্টের জন্য জরুরী ভিত্তিতে দুই একদিনের মধ্যে আরও ২৫ লাখ রুপি জমা দিতে বলছে ডাক্তার। কিন্তু আমার আমার কাছে ১৭ লাখ রুপি অবশিষ্ট আছে। বাকি ৮ লাখ রুপি না জোগাড় করতে পারলে ডাক্তার বলছে দেশে নিয়ে চলে যান।

তাই আপনারা যদি সহায়তা করেন, তাহলে চিকাৎসা শুরু করতে পারবো। তা না হলে দেশে ফেরা ছাড়া আর আমার কোনও পথ থাকবে না।

এর আগে গত ১১ জানুয়ারি দেয়া ফেসবুকে এক পোষ্টে নকিব বলেন, হাই ডোজের কেমোথেরাপিও কোনও কাজ করেনি। এএমএল (AML) ব্লাড ক্যান্সার দু’বার ফিরে এলে ডাক্তারদের আর কিছুই করার থাকে না। ডাক্তাররা দ্বিতীয় অপশন হিসাবে বলেছেন, ওদের নতুন একটা গবেষণা পরীক্ষামূলকভাবে আমার সন্তানের ওপর প্রয়োগ করতে পারেন, যদি আমি রাজি থাকি। 

আর সেটা হলো- ওকে ফ্রি একটা ইনজেকশান দিবে এবং তার সাতদিন পর ব্রনমেরু টান্সপ্লান্ট করবে। এর আগেও ৬ জন রোগীকে এ গবেষণাধীন চিকাৎসা পরীক্ষামূলক প্রয়োগ করে। যার থেকে ৩ জন মারা যায় এবং তিন জন বেঁচে আছে। 

উল্লেখ্য, শুধু ইনজেকশানের টাকা ছাড়া সমস্ত ব্যয় আমাকেই বহন করতে হবে। যা আমার একার পক্ষে সম্ভব নয়, তাই ছেলেটাকে নিয়ে আল্লাহর ওপর ভরসা করে দেশে ফিরে আসার সিন্ধান্ত নিতে যাচ্ছি। আপনারা বলুন, আমার কি করা উচিত। যদি চিকাৎসা সফল হয় তাহলেও আরও এক বছর হাসপাতালে থাকতে হবে। তাই দয়া করে সহায়তা করুন। 

বিকাশ 01736223728
হিসাব নাম মো সাঃ নাজমা আক্তার
হিসাব নং 24115172758
ডাচ বাংলা ব্যাংক নেত্রকোনা জেলা শাখা

ফেসবুক লাইভে বলা নকিবের সেই ভিডিওটি-

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি