ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

অস্ত্রোপচার করে কানে লাগালেন ব্লুটুথ হেডফোন! কেন?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৭, ২৮ ফেব্রুয়ারি ২০২২

প্রতীকি ছবি

প্রতীকি ছবি

ভারতের এক বেসরকারি ডাক্তারি কলেজের ৭৮ জন পড়ুয়া পরীক্ষা দিতে বসেছিলেন মহাত্মা গান্ধী মেমোরিয়াল মেডিক্যাল কলেজে। কলেজের ডিন সঞ্জয় দীক্ষিত সংবাদ সংস্থাকে জানান, বাইরে থেকে আসা পরীক্ষকদের পরীক্ষার্থীদের মধ্যে একজনকে দেখে সন্দেহ হয়। তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন তারা। জিজ্ঞাসাবাদের পর তার প্যান্টের পকেট থেকে একটি মোবাইল উদ্ধার করা হয়, যা ব্লুটুথের মাধ্যমে একটি হেডফোনের সঙ্গে সংযুক্ত ছিল। কিন্তু প্রাথমিক ভাবে পরীক্ষা করার পরও ওই পরীক্ষার্থীর কাছ থেকে কোনও হেডফোন উদ্ধার করা যায়নি।

বেশ খানিকক্ষণ পর একজন পরীক্ষক ওই পরীক্ষার্থীর কানে দেহের চামড়ার রঙের ব্লুটুথ হেডফোনটি দেখতে পান। জিজ্ঞাসাবাদের পর জানা যায়, ওই পরীক্ষার্থী এক ইএনটি বিশেষজ্ঞের সাহায্যে অস্ত্রোপচারের মাধ্যমে কানে হেডফোনটি লাগিয়েছেন।

ওই পরীক্ষার্থীর সঙ্গে অন্য আরও একজন নকল করতে গিয়ে ধরা পড়েন। তার কাছ থেকেও ব্লুটুথ ডিভাইস পাওয়া যায়। পরীক্ষকরা সব ডিভাইস বাজেয়াপ্ত করে পরীক্ষার জন্যে পাঠিয়ে দিয়েছেন।

একটি অন্তর্বর্তী কমিটিও গঠন করা হয়েছে ঘটনার তদন্ত করার জন্য। তদন্তের রিপোর্ট হাতে আসার পরই কলেজ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন যে ওই পরীক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানানো হবে কি না।

কলেজে ভর্তির পর থেকে গত ১১ বছর ধরে নাকি ওই শিক্ষার্থী চেষ্টা করছিলেন শেষ পরীক্ষায় উতরে যাওয়ার। ব্যর্থ হচ্ছিলেন প্রতিবারই। এ বছরই ছিল শেষ সুযোগ, তবুও শেষ রক্ষা হল না। 

সূত্র: আনন্দবাজার অনলাইন

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি