ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অ্যাটর্নি জেনারেলের বিরুদ্ধে চরম ক্ষোভ ট্রাম্পের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৭, ২০ সেপ্টেম্বর ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার ক্ষোভ প্রকাশ করলেন তার অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসের বিরুদ্ধে। সম্প্রতি এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি সেশনসকে কটাক্ষ করেন। এ সময় তিনি বলেন, ‘এটি খুবই দুঃখজনক। আমার কোনো অ্যাটর্নি জেনারেল নেই।’

যুক্তরাষ্ট্রের ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে চলমান তদন্ত থেকে সেশনসের সরে যাওয়ার পর অ্যাটর্নি জেনারেলের উদ্দেশ্যে এটিই ট্রাম্পের করা সবচেয়ে কঠোর সমালোচনা।

সাক্ষাৎকারে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগের সময়ও সেশনসের পারফরম্যান্স ‘খুবই দুর্বল’ ছিল বলে মন্তব্য করেন ট্রাম্প। একই সঙ্গে রাশিয়া বিষয়ক তদন্ত থেকে সেশনসের সরে যাওয়ায় ‘খুবই হতাশ’ হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

যদিও এখন পর্যন্ত ট্রাম্পের এসব মন্তব্যের প্রতিক্রিয়ায় সেশনস কিছু বলেননি। তবে সমালোচকরা অভিযোগ করেছেন- দায়িত্বরত কোনো প্রেসিডেন্টের পক্ষে তার অ্যাটর্নি জেনারেলকে আক্রমণ করার ঘটনা বেশ অস্বাভাবিক। এর মাধ্যমে ট্রাম্প আইনী প্রক্রিয়ায় হস্তক্ষেপের চেষ্টা করছেন।

অ্যাটর্নি জেনারেলকে বহিষ্কারের চিন্তা করছেন কিনা, এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, ‘আমরা দেখবো কি করা যায়। অনেকেই আমাকে এটা করতে বলছেন। কিছু বিষয়কে আমি নিজের মতো চলতে দিতে চাই, কিন্তু তিনি যা করেছেন তা সত্যিই অনুচিত ছিল।’

সূত্র : বিবিসি

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি