ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

আইনমন্ত্রীর বক্তব্য অসৌজন্যমূলক: সুপ্রিম কোর্ট বার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৯, ১১ সেপ্টেম্বর ২০১৮

‘খালেদার আইনজীবীরা আইন জানেন না’ আইনমন্ত্রী আনিসুল হকের এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তা প্রত্যারের আহবান জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

লিখিত বক্তব্যে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, আইনমন্ত্রী একজন দায়িত্বশীল ব্যক্তি। কাজেই তাঁর কাছ থেকে দেশের মানুষ তথা আইনজীবীরা এ ধরনের বক্তব্য আশা করেন না। এটি বেদনাদায়ক। আমরা মনে করি, তাঁর এ ধরনের বক্তব্য দেশের আইনজীবীদের জন্য ‘অপমানজনক ও অসৌজন্যমূলক’।  

জয়নুল আবেদীন বলেন, আমাদের সঙ্গে ওই দিন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলীর মতো দেশবরেণ্য আইনজীবীরা ছিলেন। তাঁরা প্রত্যেকেই এই বারের প্রতিষ্ঠিত আইনজীবী।

তিনি বলেন, কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আইনমন্ত্রীর ‘খালেদার আইনজীবীরা আইন জানেন না’ মন্তব্য অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক।

বার সভাপতি বলেন, আমরা আইনমন্ত্রীকে দেশবরেণ্য আইনজীবীদের প্রতি এ ধরনের অসৌজন্যমূলক বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি। এ ধরনের বক্তব্য প্রত্যাহার করে আইন এবং আইনজীবীদের প্রতি শ্রদ্ধাশীল হবেন বলে আশা করি।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, সহসভাপতি ডা. গোলাম রহমান, সহসম্পাদক অ্যাডভোকেট মো. জয়নুল আবেদীন, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট নাসরিন আক্তারসহ কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

কারাগারে খালেদা জিয়ার আদালত স্থাপনে বিএনপির আইনজীবীদের প্রতিবাদের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, ‘আমি মনে করি, উনারা যদি এ রকম কথা বলে থাকেন, তাহলে উনারা আইন জানেন না।’

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি