ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আগাম টিকেটের শেষ দিনে : কমলাপুরে উপচে পড়া ভিড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৫, ২৩ আগস্ট ২০১৭ | আপডেট: ১৭:২৮, ২৬ আগস্ট ২০১৭

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির শেষ দিনেও টিকেট প্রত্যাশীদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে কমলাপুর রেল স্টেশনে।

বুধবার ৩১টি আন্তঃনগর ট্রেনের বিভিন্ন গন্তব্যের ২২ হাজার ৪৯৬টি টিকেট বিক্রি করা হচ্ছে। ৩৫ শতাংশ কোটার জন্য রেখে বাকি টিকেট কাউন্টার থেকে পাচ্ছেন যাত্রীরা। এছাড়া ঈদের বিশেষ ট্রেনের ২ হাজার ৬০৬টি টিকেটও কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে।

বুধবার সকাল ৮টা থেকে কমলাপুর স্টেশনের ২৩টি কাউন্টার থেকে একসঙ্গে টিকেট বিক্রি শুরু হয়। আজ দেওয়া হচ্ছে ১ সেপ্টেম্বরের আগাম টিকেট।

এর আগে ঈদুল আজহা উপলক্ষে রেলের আগাম টিকেট বিক্রি শুরু হয় ১৮ আগষ্ট। প্রথমে ৩১ তারিখ পর্যন্ত যাত্রার অগ্রিম টিকেট বিক্রি করা হলেও চাঁদ দেখা সাপেক্ষে ২ সেপ্টেম্বর ঈদ হওয়ার সম্ভাবনা থাকায় একদিন বাড়ানো হয় টিকেট বিক্রির সময়।

আগে যারা টিকেট কিনতে পারেননি, শেষ মুহূর্তে তাদের অনেকেই হাজির হয়েছেন কমলাপুরে। বেশি ভিড় দেখা গেছে উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেনের টিকেট কাউন্টারের সামনে।

এদিন রাজশাহী যাওয়ার টিকেটের জন্য মঙ্গলবার ভোরে কমলাপুরে এসেছিলেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শফিউল্লাহ। তিনি বলেন, ওই দিন ভোর থেকে অপেক্ষা করেও টিকেট না পাওয়ায় বিকেলে এসে আবার লাইনে দাঁড়াই। সারারাত দাঁড়িয়ে থেকে আজ ধূমকেতু ট্রেনের টিকেট কিনতে পেরেছি।

এদিন সকালে টিকেট বিক্রি শুরুর আধাঘণ্টার মধ্যেই দেওয়ানগঞ্জ রুটের তিস্তা এক্সপ্রেসের টিকেট শেষ হয়ে গেছে বলে কাউন্টার থেকে জানানো হলে লাইনে অপেক্ষমান টিকেটপ্রত্যাশীরা হই হুল্লর শুরু করেন। সাইদুর নামের একজন অভিযোগ করেন, আধাঘণ্টায় এত টিকেট বিক্রি হওয়া সম্ভব না। নিশ্চয়ই চোরাই পথে বিক্রির জন্য টিকেট রাখা হয়েছে।

অপরজন গণমাধ্যমকে বলেন, আমরা লাইনের মাধ্যমে ২৮ জন টিকেট কেনার পর কাউন্টার থেকে বলা হচ্ছে তিস্তার টিকেট আর নাই।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি