ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আজ বিজিএমইএ ভবন ভাঙার বিষয়ে আদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩১, ২ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৯:৩৯, ২ এপ্রিল ২০১৮

রাজধানীর হাতিরঝিলে তৈরি পোশাক প্রস্তুতকারক রফতানিকারক সমিতির (বিজিএমইএ) ভবন ভাঙার জন্য সময় আবেদনের আদেশ আজ সোমবার। একই সঙ্গে এদিন বিজিএমইএ কর্তৃপক্ষের আইনজীবীকে সংশোধন করে আবারও অঙ্গীকারনামা জমা দিতে হবে। মামলাটি শুনানির জন্য সুপ্রিম কোর্টের আজকের কার্য তালিকায় রয়েছে।

২৮ মার্চ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে অঙ্গীকারনামা এবং সময় আবেদনে কিছু সংশোধন আনতে বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার সংগঠনের কাছ থেকে অঙ্গীকারনামা পাওয়ার শর্তে সময়ের আবেদন বিবেচনার আশ্বাস দেন আপিল বিভাগ। অঙ্গীকারনামায় ভবিষ্যতে আর সময় না চাওয়ার বিষয়টি উল্লেখ করতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৮ অক্টোবর বহুতল ভবন ভাঙতে বিজিএমইএকে সাত মাস সময় দেন আপিল বিভাগ। ওইদিন আদালতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরে এক আবেদনের প্রেক্ষিতে ১২ মার্চ ভবন ভাঙতে বিজিএমইএকে ছয় মাসের সময় দেন আপিল বিভাগ। ওই সময় শেষ হওয়ায় একই বছরের ২৩ আগস্ট আরও এক বছর সময় চেয়ে আবেদন করে বিজিএমইএ। ওই আবেদনের শুনানি নিয়ে ৮ অক্টোবর সাত মাস সময় দেন আপিল বিভাগ। পরে এ সময় শেষ হওয়ার আগেই ফের এক বছর সময় চেয়েছে বিজিএমইএ।

১৯৯৮ সালের ২৮ নভেম্বর তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিএমইএ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। নির্মাণ শেষ হলে ২০০৬ সালের ৮ অক্টোবর ভবনটির উদ্বোধন করেন তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এরপর থেকে এটি বিজিএমইএর প্রধান কার্যালয় হিসেবে ব্যবহার হচ্ছে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি