ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আজ মাহির জন্মদিন

সোহাগ আশরাফ

প্রকাশিত : ১০:৫১, ২৭ অক্টোবর ২০১৭ | আপডেট: ১০:৫৫, ২৭ অক্টোবর ২০১৭

পরিবারের দেয়া নাম শারমিন আক্তার নিপা। তবে সবাই তাঁকে চেনন ভিন্ন নামে। তিনি ঢালিউডের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। আজ ২৭ অক্টোবর, শুক্রবার তাঁর জন্মদিন। একুশে টেলিভিশন অনলাইনের পক্ষ থেকে মাহির জন্য অনেক অনেক শুভ কামনা। শুভ জন্মদিন মাহিয়া মাহি।

জন্মিদিনে বিশেষ কোন পরিকল্পনা না থাকলেও ঘরোয়া আয়োজনে দিনটি পালন করবেন তিনি।

মাহি ১৯৯৩ সালের আজকের এই দিনে রাজশাহীর তানোরে জন্মগ্রহণ করেন। ২০১২ সালে ‘ভালবাসার রং’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন এই নায়িকা। এরপর তাঁকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এগিয়ে গেছেন সমান তালে। দর্শকদের উপহার দিয়েছেন বেশ কিছু হিট, সুপারহিট সিনেমা।

রূপালি পর্দার দর্শকদের কাছে তাঁর আবেদন অন্যরকম। লোকে বলে- চিত্রনায়িকা পূর্ণিমার পরে মাহিই একমাত্র নায়িকা যার নামের জোরে অনেক ছবি ব্যবসায়িক সফলতা পেয়েছে। যার প্রমাণ অগ্নি ছবির দুটি কিস্তি, পোড়ামন, দেশা দ্য লিডার, অনেক দামে কেনা ইত্যাদি। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্পে নির্মিত চলচ্চিত্র কৃষ্ণপক্ষতেও মাহি-রিয়াজ, ফেরদৌস, তানিয়া আহমেদের মতো অভিনয়শিল্পীদের সঙ্গে সমান তালে অভিনয় করে মুগ্ধতা ছড়িয়েছেন হালের এই জনপ্রিয় নায়িকা।

সম্প্রতি মুক্তি পাওয়া সুপার হিট সিনেমা ‘ঢাকা অ্যাটাক’ এ সাংবাদিক চরিত্রে মাহিকে দর্শক পেয়েছে ভিন্ন রূপে। যদিও এর আগে মাহি একই চরিত্রে অভিনয় করেছেন, তবে ‘ঢাকা অ্যাটাক’ দিয়ে তিনি আবারও চলে এসেছেন লাইম লাইটে। কারণ বিয়ের পর দীর্ঘদিন পর্দার আড়ালে ছিলেন মাহি। যদিও অনেক দিন তাঁকে পর্দায় দেখা যায়নি তবে তাঁর বক্তব্য এ সময়ের মধ্যে বেশকিছু সিনেমার শুটিং-এ অংশ নিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, গত বছরের ২৫ মে সিলেটের ব্যবসায়ী অপুর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন মাহি। এরপর নতুন সংসার, নতুন আত্মিয়দের সামলে নিতে কিছুটা সময় নেন তিনি। যদিও এখনও চলচ্চিত্র বোদ্ধারা মনে করেন বর্তমানে মাহিই বাংলাদেশের শীর্ষস্থান দখল করা অভিনেত্রী।

এর জলন্ত উদাহরণ সম্প্রতি মুক্তিপ্রাপ্ত মাহি অভিনিত ‘ঢাকা অ্যাটাক’ সিনেমা। টানা তিন সপ্তাহ দর্শক ধরে রাখার রেকর্ড করেছে সিনেমাটি।

উল্লেখ্য,‌ ‘ঢাকা অ্যাটাক’ ২০১৭ সালের বাংলাদেশি রোমাঞ্চকর নাট্যধর্মী চলচ্চিত্র। এটি পরিচালনা করেছেন দীপংকর দীপন এবং রচনা করেছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সানী সানোয়ার।

ছবিটি প্রযোজনা করে থ্রি হুইলারস ফিল্মস, স্প্ল্যাশ মাল্টিমিডিয়া ও কিউ-প্লেক্স কমিউনিকেশন এবং পরিবেশনা করে টাইগার মিডিয়া লিমিটেড। ছবিটি প্রযোজনা করছে থ্রি হুইলার্স লিমিটেড এবং স্প্ল্যাশ মাল্টিমিডিয়া।

 

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি