ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আজ রাখাইন যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৯, ১১ আগস্ট ২০১৮

রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য মিয়ানমার সরকারের নেওয়া প্রস্তুতিমূলক কাজগুলো সরেজমিন দেখতে আজ শনিবার রাখাইন যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। গতকাল শুক্রবার নেপিদোয় বাংলাদেশ-মিয়ানমার পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসনে দুই মধ্যে একটি হটলাইন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হটলাইনে দুই দেশের মন্ত্রী পর্যায়ে রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য আলোচনা হবে। এ ছাড়া রোহিঙ্গাদের ফেরিয়ে নিতে যে ফরম তৈরি করা হয়েছে তা পূরণ করতে হবে তাদের নিজেদেরই।

মিয়ানমারের স্টেট কাউন্সেলর অফিস থেকে এক বিবৃতিতে বৈঠকের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আর মিয়ানমার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দেশটির স্টেট কাউন্সেলর অফিসের মন্ত্রী কিয়া তিন্ত সোয়ে।

প্রসঙ্গত, গত বুধবার রাত ১২টায় তিন দিনের সফরে মিয়ানমারের উদ্দেশে ঢাকা ত্যাগ করছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলে পররাষ্ট্র সচিব এম শহীদুল হকও রয়েছেন।  দুই দেশের মধ্যে বিভিন্ন পর্যায়ে বৈঠকের পাশাপাশি রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন নিশ্চিত করতে রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের আবাসন সুবিধা, চলাফেরা, জীবনযাত্রাসহ প্রত্যাবাসন প্রক্রিয়ার অগ্রগতিও দেখবে প্রতিনিধি দল।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি