ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আটকে গেল সাবিরার দণ্ড স্থগিতের আদেশ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯, ১ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৭:১৫, ১ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-২ আসনের বিএনপির প্রার্থী সাবিরা সুলতানার দুর্নীতির মামলার দণ্ড ও সাজা স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ একদিনের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বারজজ আদালত। আগামীকাল রোববার সকালে প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের এক আবেদনের শুনানি নিয়ে শনিবার আপিল বিভাগের বিচারপতি চেম্বারজজ আদালত এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী। অন্যদিকে, সাবিরা সুলতানার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও আমিনুল ইসলাম। দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান।

আদেশের পরে অ্যাটর্নি জেনারেল বলেন, আজকের আদেশের ফলে সাবিরা সুলতানার নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ আর থাকল না, যদি না আগামীকাল আপিল বিভাগ ভিন্নতর কোনও আদেশ দেন। আপিল বিভাগ আদেশ না দেওয়া পর্যন্ত চেম্বার আদালতের আদেশ বহাল থাকবে।

প্রসঙ্গত, জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় চলতি বছর ১২ জুলাই সাবিরা সুলতানাকে দুটি ধারায় তিন বছর করে মোট ৬ বছরের সাজা দেয় ঢাকার বিশেষ জজ আদালত। এ রায়ের পর ১৭ জুলাই বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন তিনি। এরপর ওই সাজার বিরুদ্ধে কারাগার থেকেই হাইকোর্টে আপিল আবেদন করেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি