ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আনজাম মাসুদের পরিবর্তন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৫, ১৭ ডিসেম্বর ২০১৭

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠানপরিবর্তন এবারের পর্ব সাজানো হয়েছে বিজয়ের মাস উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে আজ রোববার রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) এটি প্রচার হবে। বিনোদনমূলক অনুষ্ঠান উপস্থাপনা করেছেন জনপ্রিয় উপস্থাপক আনজাম মাসুদ।

অনুষ্ঠানের শুরুতে ডিএনসিসির সদ্য প্রয়াত মেয়র আনিসুল হক, বিশিষ্ট সংগীত শিল্পী বারী সিদ্দিকী এবং একাত্তরে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হবে। এবারের পর্বে মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও দেশপ্রেমের বিষয়গুলো প্রাধান্য পেয়েছে। এছাড়া ভুয়া মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের প্রতি দায়িত্ব ও কর্তব্য, ফেসবুকের অপব্যবহার, প্রশ্নপত্র ফাঁস, ভর্তি বাণিজ্য, সাম্প্রদায়িক দাঙ্গা, পারস্পারিক বিশ্বাস-অবিশ্বাস, ঘুষ-দুর্নীতি, থার্টিফাস্র্ট নাইটের নামে অপসংস্কৃতি চর্চার বিষয়গুলো উঠে এসেছে।

‘পরিবর্তনে’র ১৯ তম এই পর্বের জন্য নতুন ২টি দেশাত্মবোধক গান তৈরি হয়েছে। এর মধ্যে একটি গাইবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী তপন চৌধুরী। এ গানের কথায় দেশের অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। সেরা নাচিয়ে চ্যাম্পিয়ান আবু নাঈম ও নৃত্যশিল্পী বারিশ হক ১৬ জন সহশিল্পীদের নিয়ে গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করেন। অন্যদিকে ‘বাংলাদেশের মেয়ে’ শিরোনামের গানটি গাইবেন এ প্রজন্মের জনপ্রিয় চার নারী কণ্ঠশিল্পী ঝিলিক, নাজু আখন্দ, লুইপা ও লুবনা লিমি।

কয়েকদিন আগেই পৃথিবী ছেড়ে পরপারে চলে গেছেন জনপ্রিয় বংশীবাদক ও সংগীতশিল্পী বারী সিদ্দিকী। তার স্মরণে তারই গাওয়া বিপুল জনপ্রিয় গান ‘আমি একটা জিন্দা লাশ’ এবারের পর্বে পরিবেশিত হবে। গানটিতে নতুন করে সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ। গানটি গাইবেন প্রয়াত এই শিল্পীর দুই শিষ্য কণ্ঠশিল্পী নোলক বাবু ও পুলক অধিকারী।

এছাড়া থাকছে দর্শকপর্ব, হজম আলী, শালা-দুলাভাই, মামা-ভাগ্নে, মদন-ভোলা, মুদ্রাদোষ-খাঁচকাটা, প্রেমিক-প্রেমিকা, উল্টো চলা, মমিন-হাতেম শীর্ষক নিয়মিত পর্ব। এগুলোতে সমাজের সমসাময়িক ঘটনাবলি, অসংগতি ও ত্রুটি-বিচ্যুতি ব্যাঙ্গাত্বক ও হাস্যরসাত্মকভাবে তুলে ধরা হয়েছে। এসব নাট্যাংশে অভিনয় করেছেন দিলু খান, মামুনুল হক টুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, বিনয় ভদ্র, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, ফারুক মল্লিক, সৈয়দ আল মামুন, শিউলি শিলা, শ্যামলী, টুটুল চৌধুরী, আনোয়ার, আল আমিন সহ মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনয় শিল্পীবৃন্দ।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ‘পরিবর্তনে’র ১৯তম এ পর্বটি উপস্থাপনার পাশাপাশি পরিকল্পনা, গ্রন্থনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

 

/ডিডি/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি