ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪০, ২০ আগস্ট ২০১৯

কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান। সংকট নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে যাওয়ার পর আইসিজে-তে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সেখানে কাশ্মীর ইস্যু নিয়ে আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে (আইসিজে) যাওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। খবর ডন ও এক্সপ্রেস ট্রিবিউন 
   
মামলা করার জন্য যাবতীয় প্রস্তুতি নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের কার্যক্রম শুরু করার এ নির্দেশ দেওয়া হয়। 

বৈঠক শেষে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি একটি টিভি চ্যানেলকে বলেন, আমরা কাশ্মীরের বিষয়টি আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

সব আইনি দিক খতিয়ে দেখে এবং সব কিছু বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

কাশ্মীরের বিষয় নিয়ে আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে যাওয়ার সুপারিশ মন্ত্রিসভার বৈঠকে অনুমোদিত হয়েছে বলেও জানান ইমরান খানের তথ্য উপদেষ্টা ফেরদৌস আশিক আওয়ান। 

তিনি জানিয়েছেন, কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন এবং গণহত্যা, এই দুই বিষয়ে আন্তর্জাতিক ন্যায় আদালতে ভারতকে কোণঠাসা করার চেষ্টা হবে।

এদিকে কাশ্মীর ইস্যু নিয়ে ১৯৬৫ সালের পর দ্বিতীয়বার রুদ্ধদ্বার বৈঠক হয়েছে জাতিসংঘে। এটিকে পাকিস্তান তাদের কূটনৈতিক বিজয় হিসেবে দেখছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি