ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

আফগানিস্তানে বোমা হামলায় নিহত ৩৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০১, ২২ মার্চ ২০১৮

ইসলামিক স্টেটের আত্মঘাতী বোমা হামলায় আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি এলাকায় ৩৩ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ছাড়া এ হামলায় অন্তত ৬৫ জন বেসামরিক নাগরিক আহত হয়েছেন বলে জানা গেছে। ফার্সি নতুন বছর উদযাপন উপলক্ষে তারা আনন্দ-র‌্যালিসহ নানা অনুষ্ঠানে মেতে উঠছিল বলে জানা গেছে।

সরকারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র ওয়াহিদ মাজরু জানিয়েছেন, এক আত্মঘাতী বোমা হামলায় এ হতাহতের ঘটনা ঘটে। এদিকে অনলাইনে পাঠানো এক বিবৃতিতে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট হামলার দায়-দায়িত্ব শিকার করেছে। জঙ্গিগোষ্ঠীটি জানায়, তারা শিয়া মুসলিমদের লক্ষ্য করে ওই হামলা চালিয়েছে।

ফার্সি নতুন বছর উদযাপনকে নওরোজ হিসেবে দেশটি জাতীয় ছুটির দিন হিসেবে পালন করে আসছে। আর এতে দেশটির শিয়াপন্থীরা যোগদান করে থাকে বলে জানা গেছে। কাবুলের পুলিশ প্রধান আরও জানায়, কাবুল বিশ্ববিদ্যালয় ও একটি সরকারি হাসপাতলের মধ্যবর্তী এলাকার মধ্যে আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। এদিকে নিরাপত্তার ফাঁক গলে কিভাবে হামলাকারী এ ঘটনা ঘটিয়েছে তা নিয়ে তদন্ত নেমেছে পুলিশ। এদিকে নিরাপত্তা বাহিনীর কোন অবহেলার ঘটনা বা জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাকে ছাড় দেওয়া হবে না বলেও ঘোষণা দেন তিনি।

সূত্র: দ্য ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি