ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

১ লাখ ডলার সহায়তা

আবারও আলোচনায় ‘ডিম বালক’

প্রকাশিত : ১২:৩৯, ২৯ মে ২০১৯

নামটা তার এখন ‘এক বয়’। কারণ গত মার্চে ক্রাইস্টচার্চের মসজিদে হামলা নিয়ে কটূক্তি করায় অস্ট্রেলীয় সিনেটর ফ্র্যাজার অ্যানিংয়ের মাথায় ডিম ভাঙেন উইল কনোলি নামে এই বালক। এরপর থেকেই সারা বিশ্বে তিনি এক বয় অর্থাৎ ‘ডিম বালক’ নামে পরিচিত। সে সময় ‘গো ফান্ড মি’ নামে একটি সংস্থা কলোনির পক্ষে আইনি লড়াই ও আরো ডিম কেনার জন্য মার্কিন ডলার সংগ্রহের তহবিল গঠন করে প্রচারণা শুরু করে। সঙ্গে সঙ্গে ব্যাপক সাড়া পড়ে। আর তখনই ডিম বালক ঘোষণা দেন এসব অর্থ তিনি ক্রাইস্টচার্চে হামলায় ক্ষতিগ্রস্তদের দান করে দিবেন।

কনোলির পক্ষে আইনি লড়াই ও ডিম কেনার তহবিলে অনলাইনের মাধ্যমে অসংখ্য মানুষ আর্থিক সাহায্য পাঠান। সেই তহবিলে তার এখন পর্যন্ত ৯৯ হাজার ৯২২ দশমিক ৩৬ ডলার জমা পড়েছে। যার পুরোটাই তিনি অনুদান হিসেবে দিয়ে দিয়েছেন।

মঙ্গলবার ইন্সট্রাগ্রামে এক পোস্টের মাধ্যমে তিনি এ তথ্য জানান।

কনোলি লিখেন, ‘আমি আন্তরিকভাবে আশা করছি, এই অর্থ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের কিছুটা হলেও পরিত্রাণ দেবে।’

প্রসঙ্গত, গত মার্চে ক্রাইস্টচার্চে একসঙ্গে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হন। এর পরদিনই এক টুইটে সিনেটর ফ্রেজার অ্যানিং বলেছিলেন, ‘নিউজিল্যান্ডের রাস্তায় ওই ঘটনার প্রকৃত কারণ হচ্ছে অভিবাসন কর্মসূচি, যা উগ্র মুসলিমদের নিউজিল্যান্ডে থাকার অনুমোদন দিচ্ছে।’

তখনই সিনেটরের মাথায় ডিম ভাঙেন ১৭ বছর বয়সী কনোলি। এরপর সিনেটর তাকে চর-থাপ্পড় দেন। পরবর্তীতে সিনেটরের অনুসারীরা বালকটিকে ধরে ফেলেন।

গত মাসে পুলিশ কনোলির বিরুদ্ধে মামলা দাখিল না করে তাকে একটি ‘সরকারি সতর্কতা’ দেন।  একইসঙ্গে সিনেটর নিজের আত্মরক্ষার জন্য কনোলিকে চর-থাপ্পড় দেন বলে জানায় পুলিশ।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি