ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পরিচালক সমিতির নির্বাচন

আবারও সভাপতি গুলজার, মহাসচিব খোকন

প্রকাশিত : ০৯:০৬, ২৬ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১১:৩২, ২৭ জানুয়ারি ২০১৯

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে দ্বিতীয় মেয়াদে আবারও সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব পদে বদিউল আলম খোকন নির্বাচিত হয়েছেন।

আজ শনিবার (২৬ জানুয়ারি) সকাল ৭টা ৪৫ মিনিটে তাদেরকে বিজয়ী ঘোষণা করা হয়। প্রধান নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু এ ঘোষণা দেন।

এর আগে শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসির) পরিচালক সমিতি কার্যালয়ে সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই দিন সকাল ৯টায় শুরু হয়ে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। উৎসবমুখর পরিবেশ সবাইকে ভোট দিতে দেখা যায়। সারারাত ভোট গণনা শেষে সকালে ফলাফল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করে গুলজার-খোকন প্যানেল ও বাদল-বজলুর রাশেদ প্যানেল। এ নির্বাচনে সমিতির ১৯টি পদের মধ্যে ১৪টি পদে জয়ী হয়েছে গুলজার-খোকন প্যানেল।

প্রাপ্ত বৈধ ভোটের মধ্যে সভাপতি পদে গুলজার পেয়েছেন ১৮৩ ভোট, তার নিকটতম প্রার্থী বাদল খন্দকার পেয়েছেন ১০৯টি ভোট।  

অন্যদিকে মহাসচিব পদে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়েও দ্বিগুণ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন বদিউল আলম খোকন। তিনি পেয়েছেন ১৫৭ ভোট, তার প্রতিদ্বন্দী দুই প্রার্থী সাফি উদ্দিন সাফি ও বজলুর রাশেদ চৌধুরী পেয়েছেন যথাক্রমে ৬৭ ও ৬৮ ভোট।    

পরিচালক সমিতির নির্বাচনে ভোটার ছিলেন ৩৬২ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩১৯ জন। বাতিল হয়েছে ১৯টি ভোট। মোট বৈধ ভোট গণনা হয়েছে ৩০০টি।    

প্রসঙ্গত, চলচ্চিত্র নির্মাতাদের সংগঠনটির ২০১৯-২০ মেয়াদের নির্বাচনে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন পরিষদের বিপরীতে লড়েছে বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী পরিষদ। 
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি