ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আদালতকে খালেদার চিঠি

আমি আর আদালতে আসব না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৪, ১২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৬:৫৯, ১২ সেপ্টেম্বর ২০১৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে অস্থায়ী আদালতে দ্বিতীয় দিনের কার্যক্রমে উপস্থিত হননি কারাবন্দি খালেদা জিয়া। তিনি বিশেষ এই আদালতের বিচারককে চিঠিতে জানিয়েছেন, তিনি আদালতে আর আসবেন না।

বুধবার পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার চত্বরে বসানো আদালতে মামলার কার্যক্রম শুরু হয়। প্রথম দিনের কার্যক্রমে খালেদা জিয়ার পক্ষের আইনজীবী আদালতে অনুপস্থিত থাকলেও আজ দু’জন আইনজীবী মামলার কার্যক্রমে অংশ নেন। তারা খালেদা জিয়ার জামিন বৃদ্ধির জন্য আবেদন করেন।

তবে খালেদা জিয়ার জামিন বৃদ্ধির ব্যাখ্যা দেওয়ার জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন রেখেছেন আদালত। এ দিন খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলতে পারে কি-না, সে বিষয়েও শুনানি হবে।

এ দিন আদালত মুলতবি ঘোষণার আগে বিচারক ড. মো. আক্তারুজ্জামান বলেন, আমার কাছে একটি চিঠি এসেছে। এতে খালেদা জিয়া জানিয়েছে, তিনি আর আদালতে আসবেন না। এ অবস্থায় প্রধান আসামির অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলতে পারে কি-না, সে ব্যাপারে আইনগত ব্যাখ্যা হাজির করার জন্য আসামিপক্ষের আইনজীবীদের নির্দেশ দেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তখন থেকে বিএনপি নেত্রী সেখানেই বন্দি আছেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি