ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আমি চাই ‘আঁখি ও তার বন্ধুরা’ সিনেমাটি সবাই হলে গিয়ে দেখুক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৪, ১৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২৩:৫৫, ১৮ ডিসেম্বর ২০১৭

আমি চাইব ‘আঁখি ও তার বন্ধুরা’ সিনেমাটি সবাই মিলে হলে গিয়ে দেখুক। আমাদের দেশে বাচ্চাদের ছবি সিনেমা হলে দেখানো হয় না। এই ছবিটা হলে রিলিজ দেওয়া হচ্ছে আমি অবশ্যই চাইবো ছেলে মেয়েরা তাদের বাবা মায়ের সঙ্গে হলে গিয়ে এক সঙ্গে বসে সিনেমাটি দেখুক। কথাগুলো বলছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল।

সোমবার রাজধানীর বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সে মোরশেদুল ইসলামের ‘আঁখি ও তার বন্ধুরা’ চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। ছবি প্রদর্শনের পূর্বমুহুর্তে বিশেষ আলাপ চারিতায় তিনি এসব কথা বলেন। চলচ্চিত্রটি তার ‘আঁখি এবং আমরা কজন’ গল্প অবলম্বনে নির্মাণ করা হয়েছে।    

ড. জাফর ইকবাল বলেন, গল্পটি যখন আমি লিখি তখন আমার মাথায় ছিল না যে এটা নিয়ে চলচ্চিত্র নির্মাণ হবে। আমি গল্পটা লিখেছিলাম একটা দৃষ্টিপ্রতিবন্ধী মেয়েকে নিয়ে। আমার বিশ্ববিদ্যালয়ে একটা মেয়ে ছিল এরকম। তারপর মাথায় আসলো তাকে নিয়েতো গল্প লেখা যায়। সে চিন্তা থেকেই এই উপন্যাসটি রচনা করি।

তিনি বলেন, আমি মনে করি এই গল্পটা পড়ে বা ছবিটা দেখে এদের সম্পর্কে যদি সবাই ভালো করে বুঝতে পারে বা জানতে পারে তাহলে আমার কাছে ভালো লাগবে। এ জন্য আমি খুবই খুশি হয়েছি যে মোরশেদুল ইসলাম ছবিটি তৈরি করেছে।

বিশিষ্ট এ শিশুসাহিত্যিক বলেন, আমি কখনো ভাবিনি গল্পটি দিয়ে সিনেমা তৈরি হবে। আমার বেশিরভাগ গল্প দিয়ে মোরশেদুল ইসলামই  সিনেমা তৈরি করেছে। ওনি বললেন যে আপনার বইটা অনেকে পড়েছে এখন বইয়ের সঙ্গে যদি গল্পটা না মিলে তাহলে বাচ্ছারা ডিস্টার্ব ফিল করবে। সে জন্য তিনি চেষ্টা করেছেন যেন বই এর সঙ্গে এর মিল থাকে। তারা ছবি দেখে যাতে বিরক্ত বোধ না করে।

তিনি আরও বলেন, আমি ছবি নির্মানের ক্ষেত্রে কখনো বলিনা যে এভাবে করেন বা ওভাবে করেন। এটা একজন ডিরেক্টরের কাজ। তিনি তার মনের মতো করে তৈরি করবেন। এক্ষেত্রে পরিপূর্ণ স্বাধীনতা আছে তার। গল্পের প্রয়োজনে কিছু পরিবর্তন কার লাগলে সেটা তিনি করবেন। এক্ষেত্রে আমার কোনা সমস্যা নাই।

 

 এসি/এসএইচ  

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি