ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আমেরিকাকে লাস্ট ওয়ার্নিং দিয়েছে হিজবুল্লাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫১, ২৩ আগস্ট ২০১৯ | আপডেট: ১৭:৫৫, ২৩ আগস্ট ২০১৯

ইরাকের হাশ্‌দ আশ-শাবির অস্ত্রগুদামে বিস্ফোরণসহ সাম্প্রতিক ঘটনাবলীর পেছনে রয়েছে আমেরিকা ও তাদের সংগঠনকে দায়ী করে লাস্ট ওয়ার্নিং দিয়েছে ইরাকের হিজবুল্লাহ ব্রিগেডস। দেশটির বালাদ বিমান ঘাঁটিতে হাশদ আশ-শাবির অস্ত্র গুদামে বিস্ফোরণের প্রতিক্রিয়ায় সংগঠনটি এক বিবৃতে বলেছে, এটিই যুক্তরাষ্ট্রের জন্য ‘শেষ হুঁশিয়ারি’।

হিজবুল্লাহ ব্রিগেডস বলেছে, ইরাকে অবস্থিত সব মার্কিন ঘাঁটি তাদের ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, হাশদ আশ-শাবির অস্ত্রগুদামে বিস্ফোরণসহ সাম্প্রতিক ঘটনাবলীর পেছনে রয়েছে আমেরিকা এবং তাদের সংগঠন এসব ঘটনার জন্য আমেরিকাকেই দায়ী বলে মনে করে। হিজবুল্লাহ ব্রিগেডসের বিবৃতিতে আরও বলা হয়, আমেরিকাকে শেষবারের মতো সতর্ক করে দিয়ে বলছি নতুনকরে এ ধরণের ঘটনা ঘটলে কঠোর ও দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

মঙ্গলবার রাতে সালাউদ্দিন প্রদেশে বালাদ বিমানঘাঁটিতে হাশ্‌দ আশ-শাবির অস্ত্রগুদামে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ইরাকি গণমাধ্যম খবর দিয়েছে। গত এক সপ্তাহে হাশ্‌দ আশ শাবি'র অস্ত্রাগারে এ নিয়ে দু'টি বিস্ফোরণ ঘটলো।

হাশ্‌দ আশ-শাবি'র কমান্ডারেরা বলেছেন, এসব বিস্ফোরণের সঙ্গে আমেরিকা জড়িত।  ২০১৪ সালে ইরাকের শীর্ষ আলেম আয়াতুল্লাহ সিস্তানির আহ্বানে গণস্বেচ্ছাসেবী বাহিনী হাশ্‌দ আশ শাবি প্রতিষ্ঠিত হয়। এই বাহিনী এখন দেশটির কেন্দ্রীয় সশস্ত্রবাহিনীর অংশ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি