ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আলোকচিত্রী শহিদুলের ডিভিশন বহাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৪, ১৭ সেপ্টেম্বর ২০১৮

কারাবন্দি আলোকচিত্রী শহিদুল আলমকে ডিভিশনের জন্য হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি মো. ঈমান আলীর চেম্বার জজ আদালত আবেদনটি বাদ দেন। ফলে হাইকোর্টের দেওয়া শহিদুলের ডিভিশন বহাল থাকল।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনালের মাহবুবে আলম। শহিদুলের পক্ষে ছিলেন ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

এর আগে ২৭ আগস্ট কারাগারে থাকা আলোকচিত্রী শহিদুল আলমকে কারাবিধি অনুযায়ী প্রথম শ্রেণির মর্যাদা (ডিভিশন) দেয়ার নির্দেশ দেন আদালত। সেদিন শহিদুল আলমের পক্ষে করা আবেদনের শুনানি শেষে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) সাইফুজ্জামান হিরো এ নির্দেশ দেন।

গত ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুলকে ডিবি পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখায় পুলিশ। তাকে ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ১২ আগস্ট কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

শহিদুলের বিরুদ্ধে ‘কল্পনাপ্রসূত তথ্যের’মাধ্যমে ‘মিথ্যা প্রচার’চালানো, উসকানিমূলক তথ্য উপস্থাপন, সরকারকে ‘প্রশ্নবিদ্ধ ও অকার্যকর’ হিসেবে আন্তর্জাতিক পরিমণ্ডলে উপস্থাপন, আইনশৃঙ্খলা পরিস্থিতির ‘অবনতি ঘটিয়ে’ জনমনে ‘ভীতি ও সন্ত্রাস ছড়িয়ে’ দেয়ার ষড়যন্ত্র এবং তা বাস্তবায়নে ইলেকট্রনিক বিন্যাসে ‘অপপ্রচারের’ অভিযোগে মামলাটি করা হয়।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি