ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইউরোপে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের ফ্লাইট নিষিদ্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪১, ১ জুলাই ২০২০

পাকিস্তানের জাতীয় বিমানকে নিষিদ্ধ করার ব্যাপারে ইউরোপীয় ইউনিয়নের এভিয়েশন সেফটি এজেন্সি’র (ইএএসএ) দেওয়া এক চিঠিতে পাকিস্তানি বিমান চালকদের লাইসেন্সের কার্যকারিতা সম্পর্কে উদ্বেগের কথা জানায় এবং বলে যে পাকিস্তান নিজেই এখন এ ব্যাপারে আন্তর্জাতিক মান অনুযায়ী তাদের বিমান চলাচলের ব্যাপারে কোন রকম নিশ্চয়তা দিতে পারছে না। খবর ভয়েস অব আমেরিকা’র।

ইউরোপীয় ইউনিয়নের বিমান চলাচল নিরাপত্তা সংস্থা সংক্ষেপে ইএএসএস, আগামি ছয় মাসের জন্য ইউরোপের অধিকাংশ দেশে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের ফ্লাইট নিষিদ্ধ করেছে। সম্প্রতি এ খবর ফাঁস হবার পর যে পাকিস্তানি বিমান চালকদের এক তৃতীয়াংশই তাদের পরীক্ষায় পাশ হবার ব্যাপারে মিথ্যা তথ্য দিয়েছে। 

পাকিস্তানের জাতীয় বিমানকে নিষিদ্ধ করার ব্যাপারে দেওয়া এক চিঠিতে ইএএসএ পাকিস্তানি বিমান চালকদের লাইসেন্সের কার্যকারিতা সম্পর্কে উদ্বেগের কথা জানায় এবং বলে যে পাকিস্তান নিজেই এখন এ ব্যাপারে আন্তর্জাতিক মান অনুযায়ী তাদের বিমান চলাচলের ব্যাপারে কোন রকম নিশ্চয়তা দিতে পারছে না।

পাকিস্তানের বিমান চলাচল মন্ত্রী গোলাম সারওয়ার খান গত সপ্তাহে জানান যে সে দেশের ৮৬০ জন বৈমানিকের মধ্যে ২৬০ জন অসদোপায় তাদের লাইসেন্স পায়।

এমএস/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি