ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ইতালিতে একদিনে ৮০০ মৃত্যুর রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৯, ২২ মার্চ ২০২০ | আপডেট: ০৮:৫৩, ২২ মার্চ ২০২০

ইউরোপের দেশ ইতালি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। করোনার থাবায় প্রতিদিনই মৃতের সংখ্যা বাড়ছে শুধু বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৮০০ জন মারা গেছেন। এ নিয়ে ইতালিতে ৪ হাজার ৮৩২ জনের মৃত্যু হল।

দেশটিতে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ ছয় হাজার ৫৫৮ জনের শরীরে ছড়িয়েছে। আরে এ নিয়ে ইতালিতে মোট আক্রান্তের সংখ্যাটি দাঁড়িয়েছে ৫৩ হাজার পাঁচশ ৫৭৮ জনে। তবে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয় হাজার ৭২ জন।

তবে রেকর্ড সংখ্যক মৃত্যুর মধ্যে অর্ধেকেরও বেশি দেশটির লম্বার্ডিয়া অঞ্চলে। এ পর্যন্ত ইতালিতে ১৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।

মৃত্যুর মিছিলের মধ্যে দেশটির উত্তরাঞ্চলের ভো শহরের মানুষ এই কঠিন সময়ের মধ্যেও কিছুটা স্বস্তির মধ্যে রয়েছেন। উন্নত পরীক্ষা পদ্ধতি ও রোগীকে সতর্কতার সঙ্গে আইসোলেশনে রাখার কারণে প্রায় শূন্যের কোঠায় নেমে এসেছে ওই এলাকার মানুষের করোনায় আক্রান্তের সংখ্যা। দু’সপ্তাহ আগে যেখানে করোনা পজিটিভের মাত্রা ছিল ০.৪১ শতাংশ। চলতি মাসের ১৩ তারিখ থেকে এ পর্যন্ত মাত্র একজন করোনা রোগী শনাক্ত করা হয়েছে এই শহরে।

এদিকে, করোনা সমস্যা নিরসনে বিভিন্ন পদক্ষেপ অব্যাহত রেখেছেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে। দেশের জনগণের আর্থিক সমস্যা মেটাতে এ পর্যন্ত প্রায় ৩৭৫ বিলিয়ন ইউরো বরাদ্দ দেয়া হয়েছে। অন্যদিকে, নতুন একটি হাসপাতাল তৈরির পরিকল্পনা নিয়েছেন নাগরিক সুরক্ষা বিভাগ।

করোনা ভাইরাস বিশ্বের ১৮৩টি দেশে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে মৃত্যু হয়েছে ১৩,০২০ জনের। আর বিশ্বে ৩ লাখ ৪ হাজার, ৫শ’ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনা। তবে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৯২ হাজার ১৯২ জন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি