ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ইতালিতে করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৮, ১৩ মে ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। মঙ্গলবার মারা যাওয়া ওই ব্যক্তির নাম লোকমান হাওলাদার (৩০)। এ নিয়ে দেশটিতে করোনায় ৯ প্রবাসীর প্রাণ গেল।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, ইতালির সবচেয়ে বেশি সংক্রমিত মিলান শহরে বসবাস করতেন লোকমান হাওলাদার। তার গ্রামের বাড়ি মাদারীপুরের কালিকাপুর ইউনিয়নের পূর্ব চরনাচরা গ্রামে বলে নিশ্চিত করেছেন স্থানীয় দোভাষী ও সমাজকর্মী উম্মে হাবিবা শিলা।

লোকমানের মৃত্যুকে স্থানীয় বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। এর মধ্যদিয়ে শুধু মিলান শহরেই করোনায় আক্রান্ত হয়ে ছয় প্রবাসীর মৃত্যু হলো। এছাড়া বেরগামো শহরে দুইজন এবং রাজধানী রোমে একজন প্রবাসীর প্রাণ নিয়েছে করোনাভাইরাস।

এদিকে, লকডাউন শিথিলের পর মঙ্গলবার হঠাৎ করে দেশব্যাপী করোনায় নতুন সংক্রমনের হার বৃদ্ধি পেয়েছে। আগের দিনের তুলনায় যা প্রায় দ্বিগুন।

নাগরিক সুরক্ষা বিভাগের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ১ হাজার ৪০২ জন, যা এর আগের দিন ছিল ৭৪৪ জন। এ সময়ে মৃত্যু হয়েছে ১৭২ জনের এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছে ২ হাজার ৪৫২ জন। এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ২১ হাজার ২১৬ জন। এরমধ্যে সুস্থ হয়েছে ১ লাখ ৯ হাজার ৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৩০ হাজার ৯১১ জনের।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি