ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইন্দোনেশিয়ায় পুলিশ দফতরে আত্মঘাতী হামলা : আহত ১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৩, ১৪ মে ২০১৮ | আপডেট: ১৩:০০, ১৪ মে ২০১৮

ইন্দোনেশিয়ার সুরাবায়া শহরে পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। তিন গির্জায় জঙ্গি হামলায় ১৩ জন নিহতের ২৪ ঘণ্টা পার না হতেই আজ সোমবার সকালে এ হামলার ঘটনা ঘটে। হামলাকারী মোটরসাইকেলে চড়ে এসে এ হামলা চালায়। আইএস গ্রুপ এ হামলার দায় স্বীকার করেছে।

আজ স্থানীয় সময় সকাল ৮টা ৫০ এর দিকে দুটি মোটর সাইকেলে করে আসা হামলাকারীরা পুলিশ সদর দফতরের সামনে এসে ওই আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। পূর্ব জাভা পুলিশের মুখপাত্র ফ্রান্স বারুং মাংগেরা সাংবাদিকদের জানান, চার পুলিশ সদস্য সহ ১০ জন এতে আহত হয়েছেন।

পুলিশ কর্মকর্তারা বলছেন, চার হামলাকারীই নিহত হয়েছে। তাদের পরিচয় শনাক্তে কাজ চলছে।

এদিকে পুলিশের একটি সূত্র বলছে, একই পরিবারের ৫ সদস্য মোটর সাইকেলযোগে এসে এ হামলা চালায়। হামলাকারীদের মধ্যে ৫ বছর বয়স্ক এক শিশুও রয়েছে। এতে একজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন।

রোববারের হামলার সঙ্গে পুলিশ সদরদপ্তরে বিস্ফোরণের কোনো যোগসূত্র আছে কি না, তাও এখনও স্পষ্ট নয়।

স্থানীয় টেলিভিশনে প্রচারিত সিসিটিভি ভিডিওর বরাতে এবিসি নিউজ জানায়, দুটি মোটরবাইকে করে মোট চারজন সকালে পুলিশ সদরদপ্তরের সামনে চেকপয়েন্টে এসে একটি গাড়ির পাশে থামে। পুলিশ সদস্যরা যখন তাদের দিকে এগিয়ে যাচ্ছিলেন, তখই বিস্ফোরণের ঘটনা ঘটে।

ধারাবাহিক এসব হামলার ঘটনাকে ‘কাপুরুষোচিত বর্বরতা’ আখ্যায়িত করে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো নতুন সন্ত্রাসবিরোধী আইন পাসের ওপর জোর দিয়েছেন।

সূত্র : বিবিসি ও সিএনএন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি