ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ইরান-বিরোধী তৎপরতা অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৬, ২ জানুয়ারি ২০১৯

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে মিলে তার দেশ ইসলমি প্রজাতন্ত্র ইরান ও সিরিয়ার বিরুদ্ধে তৎপরতা অব্যাহত রাখবে বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

তিনি বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দেওয়া সত্ত্বেও এ নীতি অনুসরণ করবে ওয়াশিংটন।

মঙ্গলবার ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাতে এসব কথা বলেছেন পম্পেও।

তিনি বলেন, সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্প ঘোষণা দেওয়া সত্ত্বেও ইসরাইলের সঙ্গে কাজের ক্ষেত্রে কোনো পরিবর্তন আসবে না।

পম্পেও তার ভাষায় বলেন, দায়েশ-বিরোধী অভিযানের পাশাপাশি মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতা ও ইরানি আগ্রাসন থেকে ইসরাইলকে রক্ষার ক্ষেত্রে আমাদের প্রতিশ্রুতি পূরণের জন্য সব রকমের তৎপরতা অব্যাহত থাকবে।

তিনি বলেন, সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়ার আগে আমেরিকা যেভাবে ইসরাইলের পাশে ছিল, সেনা প্রত্যাহারের পরও একইভাবে পাশে থাকবে।

পম্পেও দায়েশ-বিরোধী অভিযানের দাবি করলেও বাস্তবতা হচ্ছে আমেরিকা, ইসরাইল ও তাদের মিত্রদের মদদে উগ্রবাদী সন্ত্রাসী এ গোষ্ঠীর উত্থান হয়েছে।

মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতার প্রতিষ্ঠার বিষয়ে পম্পেওর দাবিও ভিত্তিহীন। কারণ, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের যেখানেই মার্কিন সেনা মোতায়েন করা আছে সেখানেই উত্তেজনা ও অস্থিতিশীলতা সৃষ্টি হয়েছে।

তথ্যসূত্র: পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি