ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইসরাইলকে সতর্ক করল হামাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৪, ২২ অক্টোবর ২০১৮

ইসলামী প্রতিরোধ আন্দোলন নামে পরিচিত ফিলিস্তিনের অন্যতম রাজনৈতিক দল হামাস দখলদার ইসরাইলকে হুঁশিয়ার করেছেন। অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর নতুন করে যেকোনো আগ্রাসন চালানোর ব্যাপারে তাদেরকে এ হুঁশিয়ার করেন।  

রোববার এক বিবৃতিতে আন্দোলনের নেতা ইসমাইল হানিয়ার গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা তাহির নুনু তাদেরকে এ শতর্ক করেন।

তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইল যদি গাজায় আগ্রাসন চালানোর মতো কাপুরুষতা দেখায় তাহলে ফিলিস্তিনিদের পক্ষ থেকে তীব্র প্রতিরোধের সম্মুখীন হবে। বিশেষ করে হামাসের সামরিক শাখা শহীদ ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেড ইহুদিবাদী বাহিনীকে উপযুক্ত শিক্ষা দেবে বলে তাহির নুনু সতর্ক করে দেন।

তিনি বলেন, নিজেদের মাতৃভূমিতে ফিরে যাওয়ার জন্য ফিলিস্তিনি জনগণ যে আন্দোলন করছে তা দমন করার লক্ষ্যে ইসরাইল গাজা উপত্যকায় আগ্রাসন চালাতে চায়। কিন্তু তা হতে দেওয়া হবে না এবং ফিলিস্তিনি জনগণের প্রতিবাদ বিক্ষোভও থামানো যাবে না।

গাজা উপত্যকার ওপর গত ১১ বছর ধরে আরোপিত অবরোধ ভাঙা এবং ইহুদিবাদীদের দখলে থাকা ফিলিস্তিনি মাতৃভূমি পুনরুদ্ধারের লক্ষ্যে গত ২৮ মার্চ থেকে গাজায় বিক্ষোভ করে যাচ্ছেন ফিলিস্তিনি জনগণ।

প্রথমদিকে প্রতিদিন এ বিক্ষোভ হলেও বর্তমানে প্রতি শুক্রবার এ বিক্ষোভ হচ্ছে। বিক্ষোভ দমনে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের পাশবিক হামলায় এ পর্যন্ত অন্তত ২০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এদের মধ্যে ২৮ মার্চ প্রথম দিনের বিক্ষোভেই অন্তত ৫০ ফিলিস্তিনিকে হত্যা করে মানবতার শত্রু ইসরাইল।

তথ্যসূত্র : পার্সটুডে

এমএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি