ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইসরায়েলের সঙ্গে যোগাযোগ বন্ধের ঘোষণা ফিলিস্তিনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ২২ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:৩৪, ২৭ জুলাই ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

ইসরায়েলের সঙ্গে রাজনৈতিকসহ সব ধরনের যোগাযোগ বন্ধের ঘোষণা দিয়েছে ফিলিস্তিন। স্থানীয় সময় শুক্রবার টেলিভিশনে দেওয়া এক সংক্ষিপ্ত ভাষণে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এই ঘোষণা দেন। ইসরায়েলি বাহিনীর হামলায় তিন ফিলিস্তিনি নিহত এবং পবিত্র আল আকসা মসজিদে মেটাল ডিটেক্টর বসানোর প্রতিবাদে এ ঘোষণা দিলেন তিনি।

অধিকৃত পূর্ব জেরুজালেমে পবিত্র আল-আকসা মসজিদে নিরাপত্তায় কড়াকড়ির আরোপের পরিপ্রেক্ষিতে শুক্রবার দিনভর ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ হয়। ইসরায়েলি বাহিনীর হামলায় তিন ফিলিস্তিনি নিহত হন। আহত হন শতাধিক ফিলিস্তিনি। পরিপ্রেক্ষিতের আব্বাস এই ঘোষণা দিলেন।

সম্প্রতি সন্দেহভাজন ফিলিস্তিনি বন্দুকধারীদের গুলিতে ইসরায়েলের দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। পরিপ্রেক্ষিতে আল-আকসা মসজিদের প্রধান প্রবেশদ্বারে মেটাল ডিটেকটর বসায় ইসরায়েল। দেশটির এমন উদ্যোগকে আল-আকসার ওপর নিয়ন্ত্রণের চক্রান্ত হিসেবে আখ্যায়িত করে রোজ বিক্ষোভ করছে ফিলিস্তিনি ও ইসরায়েলি আরবরা।

শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভে হতাহত হয় শতাধিক ফিলিস্তিনি। এমন বাস্তবতায় ইসরায়েলের সঙ্গে যোগাযোগ বন্ধের ঘোষণা দিলেন আব্বাস। তিনি বলেন, ‘আল-আকসা মসজিদে  নেওয়া (নিরাপত্তা) ব্যবস্থা বাতিল না করা হলে এবং স্বাভাবিক অবস্থা ফিরিয়ে না আনা পর্যন্ত আমি ইসরায়েলের সঙ্গে সব ধরনের যোগযোগ বন্ধের ঘোষণা দিচ্ছি।’

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি