ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

উখিয়ায় ২ রোহিঙ্গা খুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২, ৩ মার্চ ২০১৮

উখিয়ার কুতুপালং ক্যাম্পের ৭ রোহিঙ্গাকে অপহরণ করে মুক্তিপণ না দেওয়ায় অপহরণকারীরা আবু তাহের (৩০) নামে এক যুবককে হত্যা করেছে। এছাড়া থাইংখালী জামতলি বাঘঘোনা এলাকা থেকে এক রোহিঙ্গা কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার ভোরে পৃথক এ ঘটনা ঘটে।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মাকসুদ আলম গণমাধ্যমকে জানান, এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছে।  একইসঙ্গে এতে জড়িত ৯ জনকে আটক করেছে। উদ্ধার করা হয়েছে অপহৃত বাকি ৬ রোহিঙ্গাকে।

তিনি বলেন, কুতুপালং ক্যাম্পে এসে একদল ডাকাত রোহিঙ্গা রমিজ (১৬), আইয়ুব (১৯), নবী হোসেন (২০), খাইরুল আমিন (২৫), মো. নুর (২৫), আব্দুল আলিম (৩০) ও আবু তাহেরসহ (৩০) সাতজনকে অপহরণ করে কুতুপালং তুর্কি পাহাড় এলাকায় নির্জন স্থানে নিয়ে যায়। পরে তাদের পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে বালুখালী ক্যাম্পের হাফিজুর রহমান (১৮) ইউনূছ (১৭) জিয়াবুল মাঝি (২৪) ওয়াইয়া (১৬) মো. সেলিম (২৪) আমির হোসেন (১৯) শফিক (১৬) ও শামসুল আলমকে আটক করা হয়েছে।

উখিয়া থানা সূত্রে জানা গেছে, উখিয়া থানা পুলিশ শুক্রবার ভোরে থাইংখালী জামতলি বাঘঘোনা কবরস্থান এলাকা থেকে রোহিঙ্গা মনির আহমদের ছেলে মো. হেফজুর রহমান (১৬) নামের এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে। তার লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

/ আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি