ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

উত্তাল সাগর: তিন নম্বর সতর্কতা সংকেত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৫, ৩০ মে ২০১৮ | আপডেট: ১১:০৫, ৩০ মে ২০১৮

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি আরও উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে বর্তমানে রাখাইন উপকূল অতিক্রম করছে। লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার মধ্যরাতে আবহাওয়া অধিদফতরের বিশেষ বিজ্ঞপ্তি-৩ এ বিষয়টি জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উত্তর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা সুজিত কান্তি রায় জানান, ‘উত্তরপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মিয়ানমার উপকূলে অবস্থানরত লঘুচাপটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে মঙ্গলবার মধ্যরাতে কিউপিয়াক ও সিট্টুর মধ্যদিয়ে মিয়ানমারের রাখাইন উপকূল অতিক্রম করছিলে।

তিনি আরও বলেন, ‘নিম্নচাপ কেন্দ্রের ৪৮ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়া
আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপ কেন্দ্রের কাছে সাগর মাঝারি ধরনের উত্তাল রয়েছে। তাই উপকূলবর্তী এলাকাগুলোতে তিন নাম্বার সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।’

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি