ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

উৎপলকে অক্ষত অবস্থায় ফিরে পেতে চাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৩, ২৬ অক্টোবর ২০১৭

সাংবাদিক উৎপল দাসের বাবা চিত্তরঞ্জন দাস বলেছেন, আমি অতি সাধারণ মানুষ, শিক্ষকতা করে জীবন চালাই। রাষ্ট্র ও সমাজের নানা জটিলতা আমরা বুঝি না, আমাদের কোনো শত্রু নেই। আমাদের সন্তান উৎপলকে অক্ষত অবস্থায় ফিরে পেতে চাই। আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আকুতি জানান তিনি।

প্রসঙ্গত, সাংবাদিক উৎপল পূর্বপশ্চিমবিডি.নিউজ নামে একটি অনলাইন পোর্টালের সিনিয়র রিপোর্টার ছিলেন। গত ১০ অক্টোবর তিনি মতিঝিল অফিস থেকে বের হওয়ার পরই নিখোঁজ হন। এ ঘটনায় অনলাইন নিউজ পোর্টালের পক্ষ থেকে গত রোববার মতিঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। একই ঘটনায় সোমবার উৎপলের বাবা বাদী হয়ে আরেকটি জিডি করেন মতিঝিল থানায়।

সংবাদ সম্মেলনে চিত্তরঞ্জন দাস বলেন, আমরা আমাদের সন্তানকে অক্ষত অবস্থায় ফিরে পেতে চাই।

এ সময় কান্নায় ভেঙে পড়েন পূর্বপশ্চিমবিডি ডটনিউজের সিনিয়র সাংবাদিক উৎপলের দুই বোন ববিতা রানী দাস ও বিনীতা রানী দাস। ববিতা বলেন, আমার ভাই প্রতিদিন আমাকের ফোন করে খোঁজ-খবর নিত। আজ ১৬ দিন হলো, আমার সোনা ভাইটা আমাকে কল দেয় না।

তিনি বলেন, আমরা কী এমন ক্ষতি করেছি, যার জন্য আমাদের ভাইকে নিখোঁজ হতে হলো। আজ উৎপলের জন্য আমার মা কিছু খায় না। আমরা আমাদের ভাইটারে চাই।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন পূর্বপশ্চিমবিডি ডটনিউজের প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমান। তিনি বলেন, ‘১৬ দিনেও প্রাণবন্ত, প্রাণচঞ্চল রিপোর্টার উৎপল দাস আমাদের মাঝে ফিরে আসেনি। এটি শুধু উদ্বেগের বিষয় নয়, ভয়েরও বিষয়। একটি গণতান্ত্রিক সমাজে এত দিন ধরে উৎপল দাস কোথায়, কেমন আছে? কী ঘটেছে তার জীবনে, কেন তার সন্ধান মিলছে না বুঝতে পারছি না।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীসহ দেশবাসীর কাছে আমাদের আবেদন, যার যার জায়গা থেকে উৎপলকে ফিরিয়ে আনতে, তাঁর সন্ধানে তৎপর হোন। একটি স্বাধীন রাষ্ট্রে একজন তরুণ সংবাদকর্মী এভাবে দিনদুপুরে নিখোঁজ হতে পারে না।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ বলেন, আমরা নবম ওয়েজ বোর্ডের দাবিতে যে আন্দোলন করছি, সে আন্দোলনের এজেন্ডায় উৎপল দাসের বিষয়টা অন্তর্ভুক্ত করেছি। উৎপলকে যত দিন আমরা ফিরে না পাব, তত দিন নানা কর্মসূচি পালন করব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, উৎপল দাসের ভাই মনোহর চন্দ্র দাস, পলাশ চন্দ্র দাস, শুভ দেব ভৌমিক প্রমুখ।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি