ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এই শিল্পীর ‘নিখুঁত’ তুলির টানের ছবি বিক্রি হয় লক্ষাধিক টাকায়!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৫, ৭ জুন ২০২০

২০১৬ সালে স্থানীয় এক কসাইখানা থেকে চার সপ্তাহের ছোট্ট শূকরের ছানাটিকে উদ্ধার করে বাড়ি নিয়ে আসেন এক মহিলা। ওই মহিলা পেশায় একজন চিত্রকর। তাঁর সঙ্গে থাকতে থাকতে একদিন হঠাৎ রং-তুলি মুখে তুলে নিয়ে সামনে রাখা ক্যানভাসে আঁকিবুকি শুরু করে পোষ্য ওই ছানাটি। রং-তুলির প্রতি ভালোবাসা দেখেই এর নাম রাখেন ‘পিগকাসো’। এই পিগকাসোর আঁকা একেকটি ছবি এখন প্রায় ২ থেকে ৩ লাখ টাকায় বিক্রি হয়!

শূকর ছানাটি এখন কিন্তু বেশ বড়সরই হয়েছে। এর আঁকা ‘অ্যাবস্ট্রাক্ট আর্ট’ ধারার ছবিগুলোর প্রতি নজর কেড়েছে বিশ্বের নামকরা শিল্পীদের। তাই বেশ নাম-ডাক হয়েছে তার, পিগকাসো নামেই চেনেন সকলে। পিগকাসোর আঁকা বেশ কয়েকটি ছবি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে। 

জানা যায়, পিগকাসোর আঁকা একটি ছবি গত বছর ৪ হাজার মার্কিন ডলারে বিক্রি হয়েছে। ওই অর্থ অবশ্য বন্যপ্রাণী সুরক্ষা তহবিতে দান করা হয়েছে। 

পিগকাসোর এই জনপ্রিয়তা দেখে বছর খানেক আগে সুইজারল্যান্ডের বিখ্যাত ঘড়ি প্রস্তুতকারী সংস্থা স্বোয়াচ (Swatch) 'ফ্লাইং পিগ বাই মিস পিগকাসো' নামে লিমিটেড এডিশনের ঘড়িও উদ্বোধন করা হয়েছিল। 

পিগকাসো দক্ষিণ আফ্রিকার কেপ টাউনের বাইরে ফ্রেঞ্চচেহে ফার্ম অভয়ারণ্যের সংলগ্ন এলাকায় জোয়ান লেফসনের সঙ্গে বসবাস করে। গত বছর কেপ টাউনে পিগকাসোর আঁকা ‘অ্যাবস্ট্রাক্ট আর্ট’ ধারার ছবিগুলো নিয়ে একটি প্রদর্শনীও হয়েছে, যা দেখার জন্য সেখানে আসা দর্শকের উৎসাহ ছিল চোখে পড়ার মতো! 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি