ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এক বিচারকের নামে ২২২৪টি গাড়ির নিবন্ধন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩০, ৩০ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৪:৫৯, ৩১ অক্টোবর ২০১৮

যে যতই সম্পদশালী হোক না কেন, একজন মানুষ সর্বোচ্চ কতগুলো গাড়ির নিবন্ধন রাখেতে পারেন? সে  সংখ্যা  ১০টি, ২০টি কিংবা ৫০টি? কিন্তু সব সংখ্যাকে হার মানিয়েছে পাকিস্তানের সাবেক এক বিচারকের নামে নথিভুক্ত হওয়া গাড়ির সংখ্যা দেখে।ওই বিচারকের নাম সিকান্দার হায়াত (৮২)।তাঁর নামে নথিভুক্ত গাড়ির সংখ্যা সব মিলিয়ে দুই হাজার ২২৪টি।

এই ঘটনার সূত্রপাত অনেক বছর আগে হলেও এটি সামনে আসে কয়েক দিন আগে। এ নিয়ে দেশজুড়ে বেশ আলোচনাও চলছে। সম্প্রতি, সিকান্দার হায়াতের কৌঁসুলি মইন জাফর দেশটির সুপ্রিম কোর্টে এ বিষয়টি তুলে ধরেন।

তিনি আদালতকে জানান, সিকান্দার হায়াত প্রকৃতপক্ষে একটি গাড়ির মালিক।তাহলে বাকি দুই হাজার ২২৩টি গাড়ি কোথায় গেল কিংবা সেগুলো কারা কিনেছে?

পাকিস্থানের ‘ডন’ পত্রিকার খবর অনুযায়ী জানা গেছে, কয়েকদিন আগে একটি গাড়ির চালান হাতে আসে সিকান্দার হায়াতের। কিন্তু সেটি তাঁর গাড়ির চালান ছিল না। ওই অবস্থায় প্রথমে তিনি পাঞ্জাবের শুল্ক বিভাগের কাছে যান। কিন্তু শুল্ক বিভাগ নথিপত্র ঘেঁটে দেখতে পায়, সিকান্দার হায়াত একটি নয়, দুই হাজার ২২৪টি গাড়ির মালিক। সবই তাঁর নামে নিবন্ধন করা।বিষয়টি নিয়ে আদালতে যান তিনি।অভিযোগ পাওয়ার পাকিস্থানের সুপ্রিম কোর্ট পাঞ্জাবের শুল্ক দপ্তরকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন।

কিভাবে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশও দিয়েছেন দেশটির শীর্ষ আদালত।

(সূত্র:আনন্দবাজার পত্রিকা)

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি