ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

একটি পরকীয়ার কথা স্বীকার করলেন প্রেসিডেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৯:০৯, ৪ সেপ্টেম্বর ২০১৭

অনেকেই হয়তো বিবাহবহির্ভূত সম্পর্ককে অপরাধ হিসেবে দেখেন না। এমন দু’একটি সম্পর্ক তাদের কাছে কোনো বিষয় না। কিন্তু কেউ যদি একইসাথে অনেকের সাথে পরকীয়া সম্পর্কে জড়িয়ে যান তবে সেটা খুবই অস্বাভাবিক। আর একটি দেশের ডেপুটি প্রেসিডেন্ট হয়ে লোকচক্ষুর আড়ালে এমন সম্পর্ক চালিয়ে যাওয়া তো অবিশ্বাসই বটে। তবে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার ডেপুটি প্রেসিডেন্ট সিরিল রামাফোসার এমন একাধিক পরকীয়ার সম্পর্ক ফাঁস হয়ে যায়।

সম্প্রতি সিরিল রামাফোসার ব্যক্তিগত ইমেইল হ্যাক হলে তার ব্যক্তিগত জীবনের এসব সম্পর্কের কথা বেরিয়ে আসে। এরপর এসব বিষয়ে মুখ খুলেন ডেপুটি প্রেসিডেন্ট সিরিল রামাফোসা। তবে একজন নারীর সাথে একটি পরকীয়ার কথা স্বীকার করেন তিনি। অন্য নারীদের সাথে সম্পর্কের কথা অস্বীকার করেন তিনি। আর যে সম্পর্কের কথা তিনি স্বীকার করেছেন তাও অনেক আগেই শেষ হয়ে গিয়েছে বলেও দাবি করেন তিনি।

তিনি বলেন, আট বছর আগে একজন চিকিৎসকের সঙ্গে তাঁর পরকীয়ার সম্পর্ক ছিল। কিন্তু তাঁর সঙ্গে অন্য যেসব নারীর নাম জড়ানো হচ্ছে, তা সত্য নয়। ওই নারীরা তাঁর ছাত্রী ছিলেন। তিনি ও তাঁর স্ত্রী ওই নারীদের পড়াশোনার ব্যাপারে নানা রকম সহযোগিতা করতেন। গতকাল রোববার দেশটির সানডে টাইমস পত্রিকাকে তিনি বলেছেন, ‘আমার সঙ্গে মাত্র একজনের পরকীয়ার সম্পর্ক ছিল। সেটা চুকেবুকে গেছে। আমার স্ত্রীকে সঙ্গে নিয়ে বিষয়টি মোকাবিলাও করেছি। আমি কোনো অপরাধ করিনি, অর্থ চুরি করিনি, এমনকি দেশের সম্পদও লুট করিনি। তারপরও আমার বিরুদ্ধেই অপপ্রচার চালানো হচ্ছে। বিরোধী রাজনৈতিক দল এসব অপপ্রচার চালাচ্ছে।’

এর আগে দেশটির স্থানীয় একটি পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি সিরিলের ব্যক্তিগত ই-মেইল হ্যাক করা হয়। ওই ই-মেইল থেকেই একজন চিকিৎসকের সঙ্গে তাঁর পরকীয়ার প্রমাণ পাওয়া যায়। এছাড়া ই-মেইল থেকে জানা গেছে, ওই চিকিৎসক ছাড়াও একাধিক তরুণীর সঙ্গে সিরিলের পরকীয়ার সম্পর্ক ছিল। এমনকি তাঁদের সবার সঙ্গে অনিয়ন্ত্রিত শারীরিক সম্পর্কও ছিল তাঁর। তবে প্রকাশিত সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আদালতের দ্বারস্থ হন এই রাজনীতিক। নিজের ব্যক্তিগত জীবনের কথা জনসমক্ষে ঠিক নয় বলে দাবি করেন তিনি। আর ইমেইল হ্যাকিংয়ের ব্যাপারে তদন্ত করতে দেশটির গোয়েন্দা সংস্থার প্রধানকে নির্দেশ করেছেন বলেও জানান তিনি।

বিবিসি’র দেয়া তথ্য মতে, আগামী ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট জ্যাকব জুমা আফ্রিকান ন্যাশনাল কংগেস (এএনসি) দলের সভাপতি পদ ছেড়ে দেবেন। আর দলটির নিয়ম অনুযায়ী দলের সভাপতিই প্রেসিডেন্ট পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন। রাজনৈতিক ক্যারিয়ারে আঘাত করতেই বিরোধী দল এমন চক্রান্ত করছে বলে দাবি করেন রামাফোসা।

সূত্রঃ বিবিসি

এসএইচ/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি