ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

একের পর এক ধর্ষণের ঘটনায় উত্তাল হরিয়ানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৯, ১৫ জানুয়ারি ২০১৮

একের পর এক ধর্ষণের ঘটনায় উত্তাল ভারতের হরিয়ানা গত দিনে অন্তত ৩টি ধর্ষণের ঘটনা ঘটে হরিয়ানাতে রোববার সন্ধ্যায় হরিয়ানার কুরুক্ষেত্রে অপহরণের পর গণধর্ষণের শিকার হয় ২২ বছরের এক তরুণী একটি জিপ গাড়িতে করে আসা কিছু দুর্বৃত্ত নারীকে অপহরণ করে অপহরণের পর গাড়িতেই তাকে ধর্ষণ করা হয় দুই ঘন্টা ধরে তার ওপর চলে পাষবিক নির্যাতন

এর আগে গত সপ্তাহের মঙ্গলবার টিউশন পড়তে গিয়ে নিখোঁজ হয় ১৫ বছরের এক তরুণী। চারদিন পর  গত শনিবার হরিয়ানার জিন্দ এলাকার এক খালের পাশে অর্ধনগ্ন অবস্থায় এ কিশোরীর লাশ পাওয়া যায়। এসময় তার দেহে ১৯টি গভীর ক্ষতচিহ্ন পাওয়া যায়।

লাশটির ময়নাতদন্ত করা রোহতাক হাসপাতালের ডাক্তার এস.কে দাত্তারওয়াল এনডিটিভিকে বলেন, “মেয়েটির বিশেষ অঙ্গে আঘাতের চিহ্ন থেকে এটা স্পষ্ট যে তাকে ধর্ষণ করা হয়েছে। তবে মেয়েটি নিজেকে বাঁচানোর যথেষ্ট চেষ্টা করেও পারেনি। শক্ত কোন কিছু তার দেহে প্রবেশ করানো হয়”।

একই দিন শনিবার পানিপথ থেকে ৭০ কিলোমিটার দূরের একটি শহর থেকে অপহরণের পর ধর্ষণের শিকার হয় ১১ বছর বয়সী আরেক কিশোরী। ঐ কিশোরীর বাসার পাশের দুই প্রতিবেশী তাকে ধর্ষণের পর হত্যা করে আবার ধর্ষণ করে।

তবে এমন অবস্থাতেই চলতি সপ্তাহে হরিয়ানা সরকার নারী শিশুদের রক্ষায় “মেয়ে বাঁচাও, মেয়ে পড়াও” নামের একটি প্রচারণা কার্যক্রম শুরু করে। তবে বাস্তবের এমন ভয়াবহ পরিস্থিতে ব্যাপক সমালোচনার মুখে রাজ্যটির সরকার। হরিয়ানার এমন অবস্থায় নিন্দার ঝড় উঠেছে গোটা ভারতজুড়ে।

প্রসঙ্গত গত ডিসেম্বর মাসেও রাজ্যটির হিশার জেলায় পাঁচ বছর বয়সী এক শিশুও ধর্ষণের শিকার হয়।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি