ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

এফবিআইকে একহাত নিলেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৩, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে স্কুলে গুলি চালিয়ে ১৭ শিক্ষার্থী হত্যার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুধু তাই নয়, এই সুযোগে দেশটির গোয়েন্দা সংস্থা এফবিআইকেও একহাত নিয়েছেন তিনি।

এক টুইটার বার্তায় ট্রাম্প বলেন, ফ্লোরিডাতে এত বড় দুর্ঘটনা ঘটে গেল, এফবিআই কিছু করতে পারেনি। ফ্লোরিডার স্কুলে হামলাকারীরা সেখানে হামলা চালাচ্ছে এমন খবরের পরও তারা কোন ধরণের ব্যবস্থা নিতে পারেনি। কিন্তু এটা মেনে নেওয়া যায় না।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের সাধারণ নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে এই মিথ্যা অভিযোগ প্রমাণ করতে গিয়ে গোয়েন্দা সংস্থাটি অনেক সময় নষ্ট করছে। তাঁরা স্কুলের শিক্ষার্থীদের বাঁচানোর পরিবর্তে, মিথ্যা ও বানোয়াট বিষয় নিয়ে মাথা ঘামাচ্ছে। এসময় তিনি আবারও দাবি করেন, ওই নির্বাচনে রাশিয়ার সঙ্গে তিনি বা তাঁর দলের নির্বাচন সংশ্লিষ্ট বিষয় নিয়ে কোন যোগাযোগ হয়নি।

হামলাকারী নিকোলাস ক্রুস যে কোন জায়গায় হামলা চালানোর উদ্দেশ্যে বন্দুক সংগ্রহ করার চেষ্টা চালিয়ে আসছিল, এফবিআইয়ের কাছে এমন তথ্য ছিল বলে এফবিআই দাবি করেছে। তাঁদের দাবি, গত একমাস আগেই তারা এ খবর পায়। তবে দুর্ভাগ্যবশত ওই হামলাকারীকে ধরতে পারেনি সংস্থাটি।

ট্রাম্প শুধু এফবিআইকে-ই নয়, ডেমোক্রেটদেরও ছাড়েননি তিনি। এসময় তিনি বন্দুক নিয়ন্ত্রণ আইন পাশ না করার দায় চাপান ডেমোক্রেটদের ঘাড়ে।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি