ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এবার ‘মনিকর্ণিকা’র বিরুদ্ধে বিক্ষোভ করনি সেনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৫, ১৮ জানুয়ারি ২০১৯

‘পদ্মাবত’-এর পর এবার তোপের মুখে ‘মনিকর্ণিকা’। ঝামেলাটা তৈরি করেছে সেই রাজপুত করনি সেনা। ঠিক যে মুহুর্তে সিনেমা মুক্তির কথা ভাবছেন সংশ্লিষ্টরা তখনই ক্ষোভের মুখে কঙ্গনা রানাউতের এই নতুন সিনেমা ‘মনিকর্ণিকা’।

করনি সেনার অভিযোগ, ‘মনিকর্ণিকা’-য় এমন অনেক দৃশ্য রয়েছে, যা ভারতীয় সংস্কৃতির সঙ্গে একেবারেই মানানসই নয়। তাদের আরও অভিযোগ, এই সিনেমায় রানি লক্ষ্মীবাই-এর সঙ্গে এক ব্রিটিশ সেনা অফিসারের সম্পর্ক ছিল বলেও দেখানো হচ্ছে। যা একেবারেই অনুচিত।
রিপোর্টে প্রকাশ, ‘মনিকর্ণিকা’-য় রানি লক্ষ্মীবাই-কে একটি গানের সঙ্গে নাচতে দেখা যাচ্ছে। যা ভারতীয় সংস্কৃতির অঙ্গ নয়। এ বিষয়ে করনি সেনার প্রধান সুখদেব সিং শেখাওয়াতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বর্তমানে মাঝেমধ্যেই দেখা যাচ্ছে, পরিচালকরা এমন অনেক জিনিস সিনেমার মাধ্যমে দেখাতে চাইছেন, যা ভারতীয় সংস্কৃতির একেবারেই বিপরীত। কিন্তু, ওই সব দৃশ্য কোনওভাবেই সহ্য করা হবে না বলে স্পষ্ট জানিয়ে দেন তিনি। এখন দেখা যাক, ‘মনিকর্ণিকা’-র বিরুদ্ধে করনি সেনার এই বিক্ষোভ কতদূর পর্যন্ত গড়ায়।
প্রসঙ্গত, গত বছর পরিচালক সঞ্জয় লীলা বনশালির সিনেমা ‘পদ্মাবত’ নিয়েও তুমুল বিক্ষোভ শুরু করে করনি সেনা। রাজস্থান থেকে শুরু হয় ওই বিক্ষোভ। এরপর মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশসহ ভারতের বিভিন্ন জায়গায় শুরু হয় জোর বিক্ষোভ। পরে সিনেমার নাম পরিবর্তন সহ অনেক অংশ কেটে ফেলতে বাধ্য হন পরিচালক।

সূত্র : জি নিউজ
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি