ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

এবার সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দুতার্তের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০২, ২১ ফেব্রুয়ারি ২০১৮

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে তার বাসভবনে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে। বিশেষ করে দুই সাংবাদিককে কখনো তার বাসভবনে ঢুকতে না দিতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। এ ঘটনায় দুতার্তের তীব্র সমালোচনা করেছে দেশটির বেশ কয়েকটি সংবাদ মাধ্যম।

সংবাদ মাধ্যম র‌্যাপলার জানায়, গত মঙ্গলবার দুতার্তে র‌্যাপলারের প্রধান নির্বাহীসহ এর এক সাংবাদিককে প্রেসিডেন্টের বাসভবনে ঢুকতে নিষেধাজ্ঞা জারি করেন। আর প্রেসিডেন্টের কোন অনুষ্ঠান যাতে ওই গণমাধ্যম প্রচার করতে না পারে, সে জন্য নিরাপত্তা বাহিনীকেও আদেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

সিনেট সভায় দুতার্তের ঘনিষ্ঠ সহযোগিকে প্রশ্নবাণে জর্জরিত করার দৃশ্য ভাইরাল হওয়ার পর দুতার্তে এমন সিদ্ধান্ত নেন। সিনেট সভার ওই আলোচনা প্রথম র‌্যাপলার প্রকাশ করে বলে জানায় পোর্টালটি। তবে দুতার্তের মুখপাত্র হ্যারি রক বলেন, র‌্যাপলার প্রতিবেদক পিয়া রনদা প্রেসিডেন্টের ব্রিফিংগুলো কাভার করতে পারবেন।

র‌্যাপলারের বিরুদ্ধে এর আগেও বহুবার ক্ষেপেছেন দুতার্তে। ২০১২ সালে র‌্যাপলারের বিরুদ্ধে মিথ্যা সংবাদ ছড়ানোর অভিযোগ আনেন দুতার্তে। এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ফিলিপাইনিজরা। অনেকেই দুতার্তেকে স্বৈরশাসক বলে আখ্যায়িত করেছেন।

সূত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি