ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এভারেস্টের চূড়ায় চা পার্টি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ১৯ মার্চ ২০২২

আড্ডা হোক বা তর্কবিতর্ক, মনখারাপ কিংবা মনে আনন্দের জোয়ার,সবসময়ের সঙ্গী এক কাপ চা। এই গরম পানীয়ে গলা ভেজাতে ভালবাসেন না, এমন মানুষের সংখ্যা খুবই কম। কিন্তু জানেন কী? বিশ্বের উচ্চতম চায়ের আড্ডাখানা কোথায় রয়েছে ? সম্প্রতি বিশ্বের উচ্চতম সেই চায়ের আড্ডার স্থানটি জায়গা করে নিয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে।

আমেরিকার অভিযাত্রী অ্যান্ড্রু হিউ এবং তার সহঅভিযাত্রীরা খুম্বু আইসফল পেরিয়ে এভারেস্ট অভিযান করেন। দুর্গম পথ পেরনো মোটেও মুখের কথা নয়। শেরপা এবং চমরি গাইদের সঙ্গে নিয়ে দুর্গম পথ পেরিয়ে সাফল্য আসে অ্যান্ড্রু হিউ এবং তার সহঅভিযাত্রীদের।। 

প্রথমবার ২০১৯ সালে এভারেস্ট জয় করেন অ্যান্ড্রু। পরেরবার ২০২১ সালে আবারও এভারেস্ট অভিযান করেন অ্যান্ড্রু। তবে সেই সময় এভারেস্ট অভিযান মোটেও সহজ ছিল না। কারণ, করোনাভাইরাসের প্রকোপে তখন গোটা বিশ্ব কাঁপছে। তাই সহযাত্রীদের সঙ্গ পাওয়াই হয়ে গিয়েছিল অত্যন্ত কঠিন।

২০২১ সালে অভিযানের সময় এভারেস্টের দ্বিতীয় বেসক্যাম্পে টি পার্টির আয়োজন করেন অ্যান্ড্রু। সাদা বরফে ঢাকা এভারেস্টের চূড়ায় বসে গরম চায়ের কাপে চুমুক দিয়ে গলা ভেজান অ্যান্ড্রু এবং তার সহঅভিযাত্রীরা। গরম চায়ের সঙ্গে স্ন্যাকসেরও আয়োজন করেন পর্বতারোহীরা। 

‘বিশ্বের উচ্চতম চায়ের ঠেকে’র রোমাঞ্চকর অভিজ্ঞতাই গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিয়েছে।

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে ‘বিশ্বের উচ্চতম চায়ের আড্ডাখানা’ জায়গা করে নেওয়ার পর ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন অ্যান্ড্রু। কত কষ্ট করে করোনাকালে দ্বিতীয়বার এভারেস্ট অভিযান করেছিলেন সেকথাও সোশ্যাল মিডিয়ায় লেখেন তিনি।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি