ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এরশাদের বক্তব্য আদালত অবমাননা: ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৭, ২৫ জানুয়ারি ২০১৮

খালেদা জিয়ার মামলা নিয়ে হুসেইন মুহম্মদ এরশাদের মন্তব্যকে আদালত অবমাননার শামিল বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।
গত মঙ্গলবার লালমনিরহাট শহরের সদর হাসপাতাল রোডে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই আদালতের দেওয়া সাজা মাথায় নিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া জেলে যাবেন; আদালতে বিচারাধীন মামলার গতিপ্রকৃতি দেখে সেটাই মনে হচ্ছে। তাঁর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল বলেন, এরশাদের এই বক্তব্য আদালত অবমাননার শামিল হলেও তাঁর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখার জন্য ২৪টি মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এর মধ্যে ‘দুটি মিথ্যা’ মামলার বিচার প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে নিয়ে আসা হয়েছে।
বিএনপি মহাসচিবের ভাষ্য, ‘সপ্তাহে তিন দিন খালেদা জিয়াকে আদালতে হাজির করা নজিরবিহীন নির্যাতন। তারিখে তারিখে জামিন দেওয়ার নজিরবিহীন আদেশ—সমগ্র বিচার প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেছে বলেও মন্তব্য করেন ফখরুল।
মির্জা ফখরুল বলেন, ‘অবিলম্বে সব মামলা প্রত্যাহার করুন। ক্রসফায়ার, হত্যা, গুম ও খুন বন্ধ করুন। গ্রেপ্তার বন্ধ করুন।’ তিনি অভিযোগ করেন, ‘খালেদা জিয়ার সঙ্গে এই ধরনের অবমাননাকর, অমানবিক আচরণ ফ্যাসিবাদের কথা মনে করিয়ে দেয়।’
মির্জা ফখরুল ইসলাম আলমগীরবিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায় পূর্ব নির্ধারিত। সরকার আগেই রায় লিখে রেখেছে।
সংবাদ সম্মেলন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রমুখ উপস্থিত ছিলেন।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি