ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

এসএসসি পরীক্ষার্থী হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন দণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১০, ২৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১১:১২, ২৮ ফেব্রুয়ারি ২০১৮

এক এসএসসি পরীক্ষার্থী হত্যার দায়ে ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। এ ছাড়া আরও একজনকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আর বিচারে নির্দোষ প্রমাণিত হওয়ায় চারজনকে খালাস দেওয়া হয়েছে।

১৯৯১ সালে সংগঠিত ওই হত্যাকাণ্ডের ঘটনায় এই রায় দেওয়া হয়েছে। চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর জাহাঙ্গীর আলম বলেন, দীর্ঘ ২৭ বছর পর মামলাটির চূড়ান্ত রায় এলো। চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক সৈয়দা হুসনে আরা এ রায় দেন।

এ ছাড়া এ মামলায় মাহবুবুল আলম, হাবিবুর রহমান, আমিনুল হক, মিলন বরুয়া, আবুল কাশেম, নুরুল আলম এবং সমিরি দাসকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, দণ্ডপ্রাপ্তরা পটিয়া উপজেলার চত্তরপিটুয়া থেকে দিলীপ বড়ুয়ার ছেলে সুভাষ বরুয়াকে (১৬) অপহরণ করে নিয়ে যায়। একই বছর ১৯৯১ সালের ২১ ফেব্রুয়ারি তার মুক্তিপণ চেয়ে বড় অঙ্কের টাকা দাবি করে তারা। এরপরই সুভাষের বাবা থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। এরপরই দুইজনকে গ্রেফতার করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে আসামিরা অপহরণের কথা স্বীকার করে জানায় সুভাষকে ইতোমধ্যে হত্যা করা হয়েছে। শুধু তাই নয়, তার মৃতদেহ হিদগাঁও পাহাড়ে পুঁতে ফেলা হয়েছে। তবে ঘটনার ২৭ বছর পেরিয়ে গেলেও তাঁর মৃতদেহ খুঁজে পায়নি পুলিশ।

এমজে/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি